Select Page

পোড়ামন দেখে এলাম

পোড়ামন দেখে এলাম

wOeuOdaকেউ যদি তাচ্ছিল্য করে বলে, এ তুই বাংলা মুভিও দেখিস? আমি বলি, হ্যাঁ দেখি।এটা আমার দেশের মুভি, আমার দেশের সন্তানেরা বানাইছে, যেরকম পারছে বানাইছে। হ্যা হিন্দি মুভির মতো হয়তো শিলা কি জাওয়ানি নাই, হাল্ক, স্পাইডারম্যানের মতো কোন কাল্পনিক চরিত্রও নাই…কিন্তু আছে সরলতা, মৌনতা, ভালবাসা।

অনেকের মনে প্রশ্ন জাগতে পারে এ বেটা বলে কি? হ্যাঁ হয়তো একসময় বাংলা মুভি দেখতাম না, তার যথেষ্ট কারণও ছিল। ভাল কাহিনী ছিল না, ভাল ক্যামেরা, ভাল সাউন্ড ছিল না, হলগুলার মধ্যে পরিবেশ ছিল না।

কিন্তু এখন? অনেকটাই ভালর দিকে বলা যায় বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি। হাই কোয়ালিটি ক্যামেরা, ডলবি সাউন্ড সিস্টেম সিনেমা হল, ভাল কাহিনী।।

আজ আমি ও আমার তিনজন চলচিত্রযোদ্ধা বন্ধুকে নিয়া বলাকা সিনেমা হলে দেখে আসলাম মুভি ”পোড়ামন”। গতানুগতিক বাংলা সিনেমার আদলে এটা তৈরি না, ঝকঝকা, ফকফকা পিকচার কোয়ালিটি, ভালো ৪-৫ টা গান নায়ক-নায়িকার অসাধারণ অভিনয়, কাহিনীটা পরিচিত মনে হলেও মেকিং টা অনেক ভালো ছিল।

মোটকথা, একজন চলচিত্রযোদ্ধা হিসেবে এইটুকুই বলতে পারি যে, দিন বদলে গেছে গুরু। নিজেদের পছন্দের তালিকায় এখন থেকে ভালো বাংলা চলচিত্রও রেখো। কারন এ দেশ তো আমাদেরই, এই চলচিত্রগুলোও তো আমাদের, তাই না?

জয় হক এদেশের মানুষের,জয় হোক বাংলা চলচিত্রের……..


১ টি মন্তব্য

  1. সৌরভ বল বসু

    আছে সরলতা, মৌনতা, ভালবাসা। মৌনতার পাশাপাশি অপ্রোয়জনীয় যৌনতাও ছিলো। সেটা না থাকলে মোটামুটি পরিছন্ন ফিল্ম।সাম্প্রতিক সময়ের মধ্যে তুলনামুলক ভালো মুভি

মন্তব্য করুন