Select Page

ভারতীয় ছবির আমদানি : আমাদের হল মালিক ও প্রদর্শকদের দেশপ্রেম

বাংলা চলচ্চিত্র নিয়ে আমরা মাথা ঘামাই কেন? আমাদের কি এমন স্বার্থ আছে? বাংলা ছবির উন্নতি হলে আমাদের লাভ কি?? আমরা কি পরিচালক যে আমরা ছবি নিয়ে ভাবব?? দেশপ্রেম বাংলা ছবির ক্ষেত্রে দেখাব কেন?? বাংলা ছবি আমাকে কি দিয়েছে ??

ভাই থামেন।
আপানার সাথে আমার অনেক বোঝাপড়া আছে। আপনি দেশকে ভালবাসেন কেন? দেশ আপনাকে কি দিয়েছে?? নাকি দেশকে ভালবাসেন না? এদেশের কমার্শিয়াল চলচ্চিত্র এখন ও আন্তর্জাতিক মানে পৌঁছেনি, কিন্তু অনেক ছবি আন্তর্জাতিক পুরষ্কার নিয়ে এসেছে। দেশের উন্নতি যদি চান তবে বাংলা ছবিরও উন্নতি চাইতে হবে, কারন কোন ভিনদেশী যখন বাংলাদেশি ছবি দেখবে তখন সে বাংলাদেশকে তথা বাংলাদেশি সংস্কৃতি কে চিনবে এই বাংলা ছবির মাধ্যমে। এই বাংলা ছবিই যদি না থাকে তাহলে না পারবেন সমালোচনা করতে না পারবেন প্রশংসা করতে।

বেশ কয়েকদিন যাবৎ দেখছি আমাদের দেশে ভারতীয় ছবি আমদানি হবে, এতে ভারতীয় দের চেয়ে বেশি তৎপর মনে হয় আমাদেশ দেশি চলচ্চিত্র প্রদর্শক ও হল মালিকরা। আরে ভাই যখন আমাদের দেশের ১২০০ থেকে ৪০০ তে নেমে আসল, তখন কোথায় ছিল ভারতীয়রা ???  আমাদের দেশের হলগুলো ডিজিটাল কারা করেছে ??  ভারতীয়রা ??? যা করার আমাদের বাংলাদেশিরাই করেছে। বাংলাদেশরে হল গুলোর উন্নতি কি ভারতীয় ছবি চালানোর জন্য করা হয়েছে ??  নাকি দেশি ছবির জন্য ?? বাংলাদেশি ছবিকে আপনারা এ কোন যুদ্ধে ঠেলে দিচ্ছেন ?? আমাদের লড়াই করবার শক্তি এখনও হয় নাই রে ভাই !!

ভাই আপানারা সত্যিই দেশকে ভালবাসেন?? নাকি সেটা মুখে মুখে?? আপনারা কি জানেন না যে আমাদের দেশীয় চলচ্চিত্র বাঁচলে হাজার মানুষের কর্মসংস্থান বাচবে?? কোথায় আপনাদের দেশপ্রেম??? নাকি অতি লাভের আশায় ,বউয়ের শাড়ি গয়না কিনবার নিমিত্তে দেশপ্রেম কে বউয়ের শাড়ির নিচে লুকিয়ে রেখেছেন ??????????????


মন্তব্য করুন