Select Page

হৃদয়ে সালমান শাহ

হৃদয়ে সালমান শাহ
salman_shah_2

সালমান শাহ’র মুখের এই ভঙ্গিটাই যেন ছিল সবার থেকে আলাদা

আমি তখন খুব ছোট। হলে তখনও যাইনি। তবে সবার কাছে শুনতাম সালমান শাহ নামে একজন নায়ক আছে যিনি খুব ভাল অভিনয় করেন। আসলে তখন আমি অভিনয় বুঝতাম না। বুঝতাম শুধু স্টাইল। শুধু পোশাকেই স্টাইল নয়, চলাফেরা, মুখের ভঙ্গি, চেহারা এটা দেখেই যেন সালমান শাহ্‌র ভক্ত হয়ে গেলাম। তার উপর আবার আমার নামের সাথে সালমান শাহ্‌র নাম মিল ছিল। সবাই আমাকে ছোট বেলায় সলেমান বলে ডাকত। তাই ভাবতাম ইশ  সবাই যদি সলেমান শাহ বলত তবে খুব ভাল লাগত।

কয়েকটা ছবি দেখার পর আসলেই তার অভিনয়ের ভক্ত হয়ে গেলাম। সালমান শাহ’র ছবি তখন বিটিভি ছাড়া দেখার কোন উপায় ছিল না। কারন আমি ছোট হওয়ায় হলে যেতে পারতাম না। আর সত্যি কথা বলতে কি বাংলা ছবি ভাল লাগত  শুধু সালমান শাহ্‌র জন্য ।

সালমান শাহ্‌র একটা নাটক এর কথা আজও মনে পড়ে সেটা হল- নয়ন। হাতের পাঁচ আঙ্গুলের মধ্যে ছুরি চালানোর অভিনয়টার কারনে এটা বেশি মনে পড়ে।

সালমান শাহ্‌র ছবির কাহিনীগুলো শুধু মনে পড়ে কিন্তু কোন ছবির কোন নাম সেটা মনে পড়ে না। কারন ছোট ছিলাম যে!

একটা সময় জানলাম যে সালমান শাহ আর নেই। তার পরিবর্তে তার ছবির কিছু দৃশ্যে অন্য নায়ক দিয়ে অভিনয় করানো হয়। তখন একটা ধাক্কা খেলাম !!  কই সালমান শাহ ?? কোথায় সেই অভিনয়?? কি যেন একটা শূন্যতা অনুভব করলাম আমার হৃদয়ে। ভাবলাম সালমান শাহ কি সত্যিই বেচে নাই ?? নাকি এটা কোন ছবির দৃশ্য ??

আসলে তখন ঘোরের মধ্যে ছিলাম ,বুঝতেছিলাম না যে আসলেই সালমান শাহ নেই ??? আসলে ছোট ছিলাম যে!! কিছু বোঝার আগেই যেন  সালমান চলে গেলেন আমাদের ছেড়ে!
ধুর !! মিথ্যা কথা !!

কই সালমান গেলেন ??

এখনও তো তাকে নিয়ে আলোচনা হয় ,সালমান থাকলে আমাদের চলচ্চিত্রের এ অবস্থা হতো না । সালমানের স্টাইল সবাই ফলো করতো।মুম্বাইয়ের শাহরুখ আসলেও সালমান এর শূন্যস্থান পূরণ করতে পারবে না ।

এখনকার সব নায়কেরই আদর্শ সালমান শাহ ।ফেসবুকে সালমানের ফ্যান পেজই প্রমান করে সালমান কে নিয়ে তার ভক্তদের আগ্রহ কতটা !!! এখনো তার ভক্তরা তার টি-শার্ট পড়ে। তাহলে কে বলেছে সালমান নেই ???
সালমান আছে সবার হৃদয়ে ………


১ টি মন্তব্য

মন্তব্য করুন