Select Page

আশিকি একটি পূর্ণদৈর্ঘ্য ভারতীয় সিনেমা

আশিকি একটি পূর্ণদৈর্ঘ্য ভারতীয় সিনেমা

আমার আসলে এই সিনেমা নিয়ে কোন পর্যালোচনা করার ইচ্ছাই ছিল না। কথায় আছে কুকুরের পেটে ঘি সহ্য হয় না। আমার পেটেও আশিকি সহ্য হয় নাই!!

বন্ধুদের পাল্লায় পরে আশিকি দেখতে গিয়েছিলাম। এবং যাবার পর সবকিছুই খুজে পেলাম, শুধুমাত্র বাংলাদেশকে খুজে পেলাম না।

আশিকি = ৮৫% তেলুগু ইশক + ১৫ % অন্যন্য ছবির মিশ্রণ (দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে, হাম তুম, ব্যান্ড বাজা বারাত, জাব উই মে, গুজারিশ ইত্যাদি সিনেমার বিভিন্ন দৃশ্য ও সংলাপ কপি পেস্ট)
আশিকি ছবি আমার কাছে খুবই বিরক্তিকর লেগেছে মাত্রাতিরিক্ত হিন্দি ভাষার ব্যাবহারের কারণে। প্রথম ২০ মিনিট বুঝিই নাই হলে বাংলা ছবি চলছে, নাকি হিন্দি !!

আমি সিনেমাটা শেষ পর্যন্ত দেখে গেছি শুধুমাত্র নায়িকার ভাইয়ের চরিত্রে অভিনয় করা লোকটির জন্য। তার অভিনয়টা অনেক বেশি উপভোগ করতেছিলাম। অঙ্কুশ ভালো অভিনয় করেছে, নুসরাত ফারিয়া প্রথম সিনেমা হিসেবে পাশ মার্ক পাবে, কিন্তু মৌসুমীকে বলব আপনি আমাদের অনেক সম্মানের একজন অভিনেত্রী। কোন সিনেমায় সাইন করলেন, সেটা কেমন সিনেমা, আমাদের সংস্কৃতিকে আদৌ সম্মান করে কি না, সেটা একটু দেখে ছবি করেন!!!

অগ্নি ২ থেকে দেখতেছি জাজ মাল্টিমিডিয়া জোর করে আমাদের হিন্দি গেলানোর চেষ্টা করছে!!! এই ছবিতে সেটা বাড়াবাড়ি পর্যায়ে চলে গেছে।  এমন যদি হত চরিত্রগুলো বাংলায় সংলাপ প্রদান করা সম্ভব না, তাহলে একটা কথা ছিল। জোর করে হিন্দিভাষী চরিত্র যোগ করার মানে কী!! সিনেমায় পুরোটাই ছিল কোলকাতার সংস্কৃতির দাপট। আমাদের দেশের মেয়েরা বড় ভাইকে দাদা বলে ডাকে না, কোলকাতার মেয়েরা ডাকে !!! মৌসুমী যখন অঙ্কুশকে বলে অঙ্কুশের জিজু (দুলাভাই) ভালো আছে, আমার বুক ফেটে যাইতেছিল। মৌসুমী এখন দুলাভাই শব্দ উচ্চারণ না করে জিজু উচ্চারণ করে!!!

সেন্সর বোর্ড আশিকিকে সেন্সর দিতে পারে, কিন্তু রানা প্লাজাকে আটকে দেয়!!!! গুলি মারি এমন সেন্সর বোর্ডকে।

জাজ মাল্টিমিডিয়া বাংলা সিনেমার ডেফিনিশন বদলে দিছে।
এখন থেকে বাংলা সিনেমা = ৩-৪ কোটি টাকার বাজেট + ভারতীয় নায়ক, বাংলাদেশী নায়িকা + বিদেশি লোকেশন + যৌন সুরসুরি + ভারতীয় সংস্কৃতি + হিন্দি ভাষা + বিদেশি ভিলেইন + ৫-৬ টি ভারতীয় সিনেমার ককটেল।

এই ৮টি ফ্যাক্টর একসাথে প্যাকেজ আকারে দিতে পারলেই আপনিও বানিয়ে ফেলতে পারবেন একটি বাংলা সিনেমা !!!!
কি, বানাবেন নাকি একটা বাংলা সিনেমা?


১ টি মন্তব্য

মন্তব্য করুন