পরবাসিনী ()

৭.১
আপনার রেটিঙঃ
- / ১০ X
রেটিঙঃ ৭.১/১০, ভোট দিয়েছেন ১৪ জন | সমালোচক রেটিঙঃ
দর্শক মন্তব্যঃ টি

কাহিনী সংক্ষেপ

তেজস্ক্রিয়তায় পৃথিবী প্রায় ধ্বংসের মুখে। মানুষের বসতির জন্য একটি নিরাপদ গ্রহ খুঁজে বের করার জন্য হন্যে হয়ে উঠেছেন বিজ্ঞানীরা। এতে সাফল্য পায় বাংলাদেশ। এদেশের নভোচারীরা আবিস্কার করে মানব বসতির জন্য আদর্শ গ্রহ ‘এরিস-৩২’।

দূষিত পৃথিবী থেকে মানুষেরা ‘এরিস-৩২’ গ্রহে বসতি গড়ার পরিকল্পনা করে। মানুষের এই পরিকল্পনা জানতে পারে এলিয়েন অর্থাৎ ভিনগ্রহের প্রাণীরা। তারা মানুষের মহাকাশ প্রযুক্তি ধ্বংস করার মিশন নিয়ে পৃথিবীতে আসে। এ মিশনে নের্তৃত্ব দেয় মেহেজ নামের এক মেধাবী এলিয়েন। মানুষের স্যাটালাইট প্রযুক্তি ধ্বংস করার খুব কাছাকাছি পৌছে মেহেজ প্রেমে পড়ে যান পৃথিবীর এক তরুণের। এলিয়েনদের সঙ্গে মানুষের সংঘাত-সংঘর্ষের মধ্যেই পাখনা মেলে দেয় প্রেমের প্রজাপতি।

প্রধান অভিনেতা - অভিনেত্রী

no image সব্যসাচী চক্রবর্তী চর্যাপদ সেন
ইমন অর্ণব
no image জুন মালিয়া রি
no image রিত মজুমদার নিশা / পরবাসিনী
সোহেল খান
no image রবিরঞ্জন মৈত্র
no image অপ্সরা আলী অপ্সরা
সকল কলাকুশলী

ছবি এবং ভিডিও

প্রধান কলাকুশলী

কাহিনী স্বপন আহমেদ
চিত্রনাট্য স্বপন আহমেদ
সংলাপ স্বপন আহমেদ
সঙ্গীত পরিচালক তানভির তারেক, বিনিত রঞ্জন মিত্র, আরিফ রানা, ডিজে একেএস, ইবরার টিপু
সুরকার -
গীতিকার মিথিলা ইবরার, আরিফ রানা, জনি হক, রবিউল ইসলাম জীবন, স্বপন আহমেদ, জাহিদ আকবর
সকল কলাকুশলী

অন্যান্য তথ্যাবলী

মুক্তির তারিখ ৫ মে, ২০১৭
ফরম্যাট ডিজিটাল
রং রঙিন
দেশ বাংলাদেশ
ভাষা বাংলা
শ্যুটিং লোকেশন বাংলাদেশ (মাধবপুর, শ্রীমঙ্গলের লাউয়াছড়া, রেইনফরেস্ট, কমলগঞ্জ, মানিকগঞ্জ), ভারত (কলকাতা-মুম্বাই), ফ্রান্স, সুইজারল্যান্ড, বেলজিয়াম, নেদারল্যান্ড, হল্যান্ড, জার্মানি, জাপান

ট্রিভিয়া

  • ছবিতে প্রথমে ইমনের অভিনয় করার কথা থাকলেও পরপর তিন ছবিতে ইমনকে দেখে একঘেয়ে লাগবে এই আশংকায় নিরবকে নেয়া হয়। নিরব ও মেহজাবিন কিছুদিন শ্যুটিংও করেন। কিন্তু ২০১৫ সালের আগস্ট মাসে জানা যায় ছবি থেকে নিরব এবং মেহজাবিনকে বাদ দেয়া হয়েছে।
  • মোস্তফা সরয়ার ফারুকীর 'ডুবোশহর' ছবিতে অভিনয় প্রসঙ্গে মেহজাবিন প্রথম আলোকে জানান, যদিও তিনি পরবাসিনী নামে একটি ছবির শ্যুটিং করেছিলেন কিছুদিন, কিন্তু এখন সেই ছবির কোন খবর নেই বলে ‘ডুবোশহর’ই তার প্রথম ছবি। অন্যদিকে পরবাসিনী ছবির অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর ভাস্কর দে জনি ছবির ফেসবুক পেজ থেকে স্ট্যাটাসের মাধ্যমে জানান, শ্যুটিং এর জন্য মেহজাবিনকে ফোন ও এসএমএস দেয়া হলেও মেহজাবিন কোন উত্তর দেন নি, ফলে তাকে বাদ দিয়েই শ্যূটিং হয়েছে। জনি আরও জানান, পরবাসিনী ছবির ৮/১০ জন এলিয়েন চরিত্রের একজন মেহজাবিন একজন এবং মেহজাবিন কোন প্রধান চরিত্র নন।
সব ট্রিভিয়া দেখুন →

রিভিউ লিখুন

আরও ছবি