Select Page

আরেক দফা ফাড়া কাটলো ‘কেলোর কীর্তি’র

আরেক দফা ফাড়া কাটলো ‘কেলোর কীর্তি’র

kelor-kirti

২২ জুলাই বাংলাদেশে মুক্তির কথা ছিল ভারতীয় সিনেমা ‘কেলোর কীর্তি’র। সে দফায় প্রদর্শন স্থগিত করে হাইকোর্ট। এবার ওই আদেশ স্থগিত করেছেন ‍সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার বিচারপতির বেঞ্চ রোববার শুনানি শেষে এই আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। রিটকারীর পক্ষে ছিলেন আইনজীবী নূরুল ইসলাম। একাধিক সংবাদমাধ্যম ইতোমধ্যে খবরটি প্রকাশ করেছে।

বাংলাদেশ-ভারতের চলচ্চিত্র আমদানি–রফতানির নিয়ম অনুযায়ী কলকাতায় মুক্তি পাওয়ার কথা ছিল বাংলাদেশি সিনেমা ‘রাজা ৪২০’-এর। ১৯ জুন ছবিটি কলকাতায় পাঠানো হয়। শর্ত অনুযায়ী ‘রাজা ৪২০’ প্রথমে সেন্সর হয়ে কলকাতায় প্রদর্শিত হতে হবে। এরপর একটি ছবি আমদানি করতে পারবে আমদানিকারক প্রতিষ্ঠান আরাধনা এন্টারপ্রাইজ। কিন্তু প্রতিষ্ঠানটি মাত্র পাঁচদিন পরই ‘কেলোর কীর্তি’ ছবির অর্ডার দেয়। আমদানির অর্ডার আইনসঙ্গত না হওয়ার কারণে আদালত ছবিটির মুক্তির বিপক্ষে আদেশ দেন।

‘কেলোর কীর্তি’ ঈদে মুক্তির কথা থাকলেও আমদানি অনুমতি ও সেন্সর জটিলতার কারণে সে দফায় মুক্তি পায়নি। এরপর ২২ জুলাই মুক্তির ঘোষণা দেয়। এর পরপরই বাংলাদেশের চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন পক্ষ সিনেমাটি মুক্তির বিরুদ্ধে মানববন্ধন করে।


মন্তব্য করুন