Select Page

আলোচিত-সমালোচিত ‘প্রেমী ও প্রেমী’ (ট্রেলার)

আলোচিত-সমালোচিত ‘প্রেমী ও প্রেমী’ (ট্রেলার)

 
সম্প্রতি প্রকাশ হয়েছে আরিফিন শুভনুসরাত ফারিয়া জুটির প্রথম সিনেমা ‘প্রেমী ও প্রেমী’র ট্রেলার। জাকির হোসেন রাজুর পরিচালনায় নির্মিত হয়েছে সিনেমাটি। মুক্তি পাবে ২০১৭ সালের ১০ ফেব্রুয়ারি।

১৯ ডিসেম্বর ট্রেলার প্রকাশের পর আলোচনা-সমালোচনার ঝড় উঠে। প্রশংসার চেয়ে সমালোচনার পাল্লা বেশ ভারি। যদিও আগে মুক্তি পাওয়া গানগুলোর বেশিরভাগই দর্শক পছন্দ করেছে।

কেউ কেউ বলছেন হিন্দি ‘চেন্নাই এক্সপ্রেস’র জন্য সিনেমাটির মিল রয়েছে। তবে রোড ট্রিপ বা একটি দৃশ্য ছাড়া তেমন মিল পাওয়া যায়নি। অন্যদিকে বেশি সংখ্যক দর্শক বলছেন হলিউড সিনেমা ‘লিপ ইয়ার’ থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত হয়েছে ‘প্রেমী ও প্রেমী’।

আজকাল ট্রেলার মুক্তির পরপরই এমন গুঞ্জন উঠছে। বেশিরভাগ ক্ষেত্রে দর্শকের অনুমান সঠিক হয়। তবে দক্ষিণ ভারতীয় সিনেমার রিমেক স্বত্ত্ব নিয়ে জাজের অনেকগুলো সিনেমা নির্মিত হয়েছে অতীতে।

এছাড়া বরাবরের মতো নুসরাত ফারিয়ার উচ্চারণ নিয়ে আপত্তি তুলেছেন কেউ কেউ। তবে এ নিয়ে বিবেচনার সময় ফুরিয়ে যায়নি। কারণ নুসরাত বরাবরই শহুরে হাল কেতার তরুণী চরিত্রে অভিনয় করেন। সে প্রেক্ষিতে বলা হয়, নুসরাত এমন চরিত্রে খারাপ করেন না।

ট্রেলারে কিছু দৃশ্য সুড়সুড়ি দেওয়ার মতো। যা অনেকটা সেকেলে ও জাকির হোসেন রাজুর কাছে দর্শক আশা করে না।

আর বরাবরের মতোই অনাবশ্যক দৈর্ঘ্য ও স্পয়লারে ভরপুর ট্রেলার। এ বিষয়ে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়াকে আরো ভাবা দরকার।


মন্তব্য করুন