Select Page

ঈদের ৫ সিনেমা

ঈদের ৫ সিনেমা

bg_501404081

ঈদ মানেই আনন্দ। আর সেই আনন্দকে আরও প্রাঞ্জল করতে মুক্তি পায় চলচ্চিত্র। টিভি চ্যানেলে শুরু হয় অনুষ্ঠানের উৎসব। তারই ধারাবাহিকতায় এবার মুক্তি পাচ্ছে তিন চলচ্চিত্র। শাকিব-অপু জুটির ‘লাভ ম্যারেজ’, জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ও মাহি অভিনীত ‘অগ্নি ২’ এবং ইমন-মিম অভিনীত ‘পদ্ম পাতার জল’। শাকিব-পরীমনির ছবি ‘আরো ভালোবাসবো তোমায়’ মুক্তি পাবার কথা থাকলেও কালার গ্রেডিং সমস্যার কারণে চলচ্চিত্রটি মুক্তি পাচ্ছে না। এ ছাড়া দুটি সিনেমার প্রিমিয়ার হবে টেলিভিশনে।

মাহিয়া মাহির ‘অগ্নি ২’

ইন্ডিয়ার এসকে মুভিজের সঙ্গে যৌথভাবে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার প্রযোজিত সিনেমাটি ৩টি ভাষায় ৯ দেশে মুক্তি পাবে। ঈদে শুধু বাংলাদেশে মুক্তি পাবে। অন্যান্য দেশে রিলিজ হবে এর একমাস পর।

মাহি আর জাজ মাল্টিমিডিয়ার ঝামেলার পর জাজের সাথে শেষ ছবি ঘোষণা দেয়া হলে ‘অগ্নি ২’ আলোচনায় চলে আসে। প্রথমে মুক্তি পায় এ চলচ্চিত্রের আইটেম সং। ইউটিউবে এর রেকর্ডসংখ্যক ভিউয়ের মাধ্যমে আলোচনায় চলে আসে সিনেমাটি। সম্প্রতি মুক্তি পেল ট্রিজার। সেখানে মাহিকে দেখা গেল ভয়ানক কিছু মানুষের সাথে ফাইট করতে।

মাহিয়া মাহির বিপরীতে অভিনয় করেছেন কলকাতার ওম। আরও অভিনয় করেছেন অমিত হাসান, আশিষ বিদ্যার্থী ও টাইগার রবি।

শাকিব-অপুর ‘লাভ ম্যারেজ’

শাহিন সুমন পরিচালিত ও তাপসী ঠাকুর প্রযোজিত ‘লাভ ম্যারেজ’ সিনেমায় অভিনয় করেছে শাকিব-অপু। তারা বর্তমানে ঢালিউডের সবচয়ে আলোচিত ও জনপ্রিয় জুটি।

সিনেমাটিতে দেখা যাবে অপু বিশ্বাস শহরের একজন প্রভাবশালী ডনের মেয়ে। যার প্রেমে মজেছেন শাকিব খান। দুজনের মাঝে গভীর প্রেমের সম্পর্ক। বিয়েও হয় দুজনের আর এভাবেই লাভ ম্যারেজ ছবিটির গল্প এগিয়ে চলে। আরও অভিনয় করেছেন মিশা সওদাগর ও সাদেক বাচ্চু।

ইমন-মিমের ‘পদ্ম পাতার জল’

‘পদ্ম পাতার জল’ ছবিটি নির্মাণ করেছেন ছোট পর্দার নির্মাতা তন্ময় তানসেন। ব্যয়বহুল এ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন- ইমন ও বিদ্যা সিনহা মিম। এ ছাড়াও অভিনয় করেছেন অমিত হাসান, তারিক আনাম খান, নিমা রহমান ও আবু হেনা রনি।

ঔপনিবেশিক আমলে এক সহজ সরল কবি উচ্চশিক্ষার জন্য এসেছিল এক শহরে। ভোগ বিলাস কিংবা জাগতিক চাকচিক্য যাকে কখনোই আকর্ষন করেনি, সেই কবিই একদিন বন্ধুদের পাল্লায় পড়ে পৌছে যায় শহরের শ্রেষ্ঠ বাঈজীর মহলে। অনিন্দ্য সুন্দরী বাঈজীর রূপ নৃত্যকলা সঙ্গীতে মুগ্ধ কবির মুগ্ধতা প্রকাশ করতে থাকে তার কবিতায়। পোশাদার বাঈজীর কাছে এসব কবিতার কোন মূল্য নেই কিন্তু একদিন একটি ঝুমকা কবিকে ঠিকই পৌছে দেয় বাঈজী মহলের সেই সীমানার ভেতরে যেখানে সবার প্রবেশ নিষেধ। ধীরে ধীরে প্রকাশ হতে থাকে চাকচিক্যময় বাঈজী মহলের পাথরের দেয়ালের ভিতরে চাপা দেয়া কান্না আর বোবা আর্তির সত্যগুলো।

এছাড়াও টিভি চ্যানেলগুলোতে রয়েছে নানান রকম আয়োজন। চ্যানেল আইয়ে দুটি নতুন চলচ্চিত্রের ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে—

নদীজন

শাহনেওয়াজ কাকলী পরিচালিত এ ছবিটি দেখতে পাবেন ঈদুল ফিতরের দিন বেলা ২টা ৩০ মিনিটে। শেখ জহিরুল হক এর কাহিনী থেকে নির্মিত এ চলচ্চিত্রে অভিনয় করেছেন তমা মির্জা, প্রাণ রায়, মামুনুর রশীদ, শর্মীমালা, সাগর, নিরব, শফিক মনা, রিফাত চৌধুরী, বিপ্লব প্রসাদ, মামুন চৌধুরী রিপন, শেখ মহিউদ্দিন প্রমুখ।

অমি ও আইসক্রিমঅলা

প্রথমবারের মত শিশুসাহিত্যিক ফরিদুর রেজা সাগরের গল্প নিয়ে চলচ্চিত্র নির্মিত হচ্ছে। চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সুমন ধর। এ চলচ্চিত্রে অভিনয় করেছেন তারিক আনাম, আবুল হায়াত, জয়ন্ত চট্টোপাধ্যায়, মিছিল, খন্দকার বাপ্পি, আগুন প্রমুখ। এটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে ঈদুল ফিতরের পঞ্চম দিন সকাল ১০টা ৩০ মিনিটে।

 


মন্তব্য করুন