Select Page

উচ্ছসিত খলিল

উচ্ছসিত খলিল

72854_e8জাতীয় চলচ্চিত্র পুরষ্কার ২০১২-তে অজীবন সম্মাননা পাচ্ছেন বর্ষিয়ান চলচ্চিত্র তারকা খলিল। সংবাদপত্রে তিনি প্রতিক্রিয়া জানাতে গিয়ে সবার কাছে কৃতজ্ঞতা স্বীকার করেন। প্রায় দুই বছর চলচ্চিত্র থেকে বাইরে থাকলেও আবার ফিরে আসার আশা ব্যক্ত করেন তিনি।

তিনি বলেন, এই পুরস্কারটি পাওয়ার জন্যই হয়তো আল্লাহ আমাকে বাঁচিয়ে রেখেছেন। এ কথা বলছি এ কারণে, আজ থেকে দু’বছর আগে মৃত্যুর  মুখোমুখি হয়েও আমি আল্লাহর রহমতে আর সবার দোয়ায় বেঁচে এসেছি। আর এখন জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আমি আজীবন সম্মাননা পাচ্ছি, সত্যিই এটা আমার এবং আমার পরিবারের সদস্যদের জন্য অনেক আনন্দের একটি বিষয়। আমাকে চূড়ান্তভাবে মনোনীত করার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

খলিল এ পর্যন্ত প্রায় ৮০০ ছবিতে অভিনয় করেছেন। প্রয়াত পরিচালক আলমগীর কুমকুম পরিচালিত ‘গুণ্ডা’ ছবিতে অভিনয়ের জন্য প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন তিনি। খলিল অভিনীত প্রথম চলচ্চিত্র কলিম শরাফী ও জহির রায়হান পরিচালিত ‘সোনার কাজল’। এ ছবিতে তার বিপরীতে অভিনয় করেছিলেন সুমিতা দেবী ও সুলতানা জামান। নায়ক হিসেবে খলিল অভিনয় করেছেন ‘কাজল’, ‘প্রীত না জানে রীত’, ‘জংলী ফুল’, ‘বেগানা’সহ আরও বেশ কয়েকটি ছবিতে। চলচ্চিত্রে নায়ক হিসেবে তিনি শবনমের সঙ্গে জুটিবদ্ধ হয়েই সবচেয়ে বেশি ছবিতে অভিনয় করেছেন।

সূত্র: মানবজমিন


মন্তব্য করুন