Select Page

এবার “পিঁপড়াবিদ্যা আন্দাজে ঢিল কনটেস্ট”

এবার “পিঁপড়াবিদ্যা আন্দাজে ঢিল কনটেস্ট”

Official-Poster_1-235x275কিছুদিন আগেই মোস্তফা সরয়ার ফারুকীর নতুন ছবি পিঁপড়াবিদ্যা চলচ্চিত্রের প্রধান চরিত্রে রূপদানকারী নবীন অভিনেতা মিঠুকে সকলের কাছে পরিচিত করে তোলার জন্য তৈরী করা হয়েছিল ‘হিরো হতে কি লাগে’ শিরোনামের মিউজিক ভিডিও। এবার ছবির ট্রেলারকে জনপ্রিয় করে তোলার জন্য আয়োজন করা হয়েছে ‘পিঁপড়াবিদ্যঅ আন্দাজে ঢিল কন্টেস্ট’।

এতে অংশগ্রহণের জন্য মন দিয়ে ‘পিঁপড়াবিদ্যা’র তিন মিনিটের ট্রেলারটা দেখতে হবে। ট্রেলারের শেষে এ ছবির অভিনয়শিল্পীদের স্থিরচিত্র ও চরিত্রের নাম রয়েছে। তারপর ট্রেলার দেখে নিজের মতো করে, নিজের কল্পনায় গল্পটা আন্দাজ করতে হবে। আন্দাজ করে গল্পটা কী রকম হতে পারে তার সারমর্ম ২০০ থেকে ৩০০ শব্দের মধ্যে লিখে পাঠাতে হবে ফেসবুকে ছবিয়াল (chabial) পেজের ইনবক্সে। অংশগ্রহণকারীদের পাঠানো গল্পগুলো থেকে যে পাঁচটি গল্প ‘পিঁপড়াবিদ্যা’র গল্পের খুব কাছাকাছি যাবে ওই পাঁচজন আর যে পাঁচজন ছবিটির গল্পের কাছাকাছি না গেলেও নতুন একটি অন্যরকম গল্প তৈরি করে ফেলবে ওই পাঁচজন।

সব মিলিয়ে মোট ১০ জন বিজয়ী নির্বাচন করা হবে। এই বিজয়ীরা ২৪ অক্টোবর ‘পিঁপড়াবিদ্যা’ ছবির প্রিমিয়ারে কলাকুশলীদের সঙ্গে বসে ছবিটি উপভোগ করতে পারবেন। এ ছাড়া বিকল্প পুরষ্কার থাকছে। সেটা প্রতিযোগী নিজে যেমন বাছাই করতে পারবেন, তেমনি ছবিয়ালও প্রতিযোগীদের সঙ্গে আলোচনা সাপেক্ষে নির্ধারণ করবে কে কোন পুরষ্কারের জন্য উপযুক্ত। এসব পুরষ্কারের মধ্যে রয়েছে- ছবি নির্মাণে আগ্রহীদের জন্য মোস্তফা সরয়ার ফারুকীর সঙ্গে আগামী এক বছর সহকারী পরিচালক হিসেবে কাজ করা, চিত্রনাট্য লিখতে আগ্রহীদের ফারুকীর আগামী ছবির পান্ডুলিপি তৈরির দলে কাজ করা, অভিনয়ে আগ্রহীদেরকে ফারুকীর আগামী ছবিতে অভিনয়ের সুযোগ দেওয়া এবং শুধুই চলচ্চিত্রপ্রেমীদের জন্য থাকছে পরিচালক এবং শিল্পীদের স্বাক্ষরিত বিশেষ টি-শার্ট।

গল্প পাঠানোর শেষ তারিখ ২০ অক্টোবর। এর ফল প্রকাশ করা হবে ২২ অক্টোবর। এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার বাংলাদেশ প্রতিদিন। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রত্যেককেই পূর্ব শর্ত হিসেবে ফেসবুকে www.facebook.com/chabial পেজে লাইক দিতে হবে।

 


মন্তব্য করুন