Select Page

এশিয়ার সেরা সিনেমায় বাংলাদেশের দুই

এশিয়ার সেরা সিনেমায় বাংলাদেশের দুই

uc-jalal

২০১৫ সালে নির্মিত এশিয়ার সেরা বাংলা চলচ্চিত্র হিসেবে মনোনীত হয়েছে আবু শাহেদ ইমনেরজালালের গল্প’ ও রুবাইয়াৎ হোসেনেরআন্ডার কনস্ট্রাকশন’ । তালিকায় আরো রয়েছে আদিত্য বিক্রম সেনগুপ্তার ‘লেবার অব লাভ’।

এশিয়ান সিনেমার ফেসবুক পেজে এ ঘোষণা দেওয়া হয়েছে মঙ্গলবার। এই প্ল্যাটফর্মের পরিচালক ফেডারেশন অব ফিল্ম সোসাইটিস অর ইন্ডিয়ার সর্বভারতীয় সাধারণ সম্পাদক প্রেমেন্দ্র মজুমদার।

তিনি বাংলামেইলকে বলেন, ‘২০১৫ সালে ভারত এবং বাংলাদেশে নির্মিত সমস্ত বাংলা ছবির মধ্যে তিনটি শ্রেষ্ঠ ছবির দুটিই বাংলাদেশের— এ ঘটনা বাংলাদেশের সিনেমাকে আন্তর্জাতিক চলচ্চিত্র অঙ্গনে স্বমহিমায় প্রতিষ্ঠিত করতে সহায়ক হিসাবে কাজ করবে এবং আগামী দিনে মোস্তফা সরয়ার ফারুকী, রুবাইয়াৎ হোসেন, আবু শাহেদ ইমন- এর মতো প্রতিভাবান চলচ্চিত্র নির্মাতাদের বিশ্বজয়ের সম্ভাবনা সফল করবে।’

স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাস, শ্যামলী ও বলাকায় রুবাইয়াত হোসেনের ‘আন্ডার কনস্ট্রাকশন’ মুক্তি পাবে ২২ জানুয়ারি। তার আগে ১৪ জানুয়ারি ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন হবে এ চলচ্চিত্রের মাধ্যমে।

অন্যদিকে, জালালের গল্প সিনেমাটি মুক্তির আগেই বিশ্বের বিভিন্ন দেশের ফিল্ম ফেস্টিভালে প্রশংসিত হয়েছে। বাংলাদেশের সিনেমা হলগুলোতে মুক্তি পেয়েছে ২০১৫ সালের ৪ সেপ্টেম্বর।


মন্তব্য করুন