Select Page

কলকাতা থেকে ফিরে শাকিব যা করেন

কলকাতা থেকে ফিরে শাকিব যা করেন

কলকাতাকে ঢাকার সংস্কৃতির স্ট্যান্ডার্ড ধরা অনেক পুরনো রীতি। সবাই না ধরলেও একটা অংশ তো তা-ই করে। যৌথ প্রযোজনা, সিনেমা আমদানি, লুক বদলসহ নানা কিছু এরই ফল। সাম্প্রতিক সময়ে যৌথ প্রযোজনায় পুনরায় চেহারা দেখানো শাকিব খানও কলকাতা থেকে ফিরেই চমক দেওয়ার চেষ্টা করেন।

সে চমকের নাম সময় মতো শুটিং স্পটে উপস্থিত হওয়া। প্রথমবার সে চমক দেন ‘শিকারি’র শুটিং থেকে ফেরার পর। সকাল সকাল ‘বসগিরি’র সেটে এসে খবরের শিরোনাম হন। যেন দেরি করেই আসা পেশাদারি ব্যাপার— শাকিব অসাধারণ কিছু করে ফেলেছেন।

সম্ভবত শাকিব তার ধারাবাহিকতাও রক্ষা করেননি। নইলে ‘অহংকার’-এর শুটিং স্পটে সকালবেলা হাজির হয়ে খবর হন কেন? সেটা খুব আগ্রহ নিয়ে ছেপেছে পত্রিকাগুলো।

আগেরবার যেমন বলেছিলেন শাকিব, এবারও প্রথম আলোকে বললেন, ‘সবকিছুই নিয়মের মধ্যে আসা দরকার। একসময় আমাদের চলচ্চিত্রে এমন নিয়মই ছিল, যা চলচ্চিত্রের মানুষের কাছ থেকে এখনো শুনি। তবে ঠিক সময়ে শুটিংয়ে এলে পরিচালকের উচিত আবার ঠিক সময়ে ছেড়ে দেওয়া, তা না হলে পরের দিন কিন্তু ঠিক সময়ে শিডিউল মানা সম্ভব হয় না।’

অথচ শাকিবের বিরুদ্ধে সময়মতো শিডিউল না দেওয়ার ও সেটে হাজির না হওয়ার অভিযোগ অনেকদিনের। প্রায়ই শোনা যায়, তার শিডিউলের অভাবে আটকে আছে অনেক ছবি। কিন্তু যৌথ প্রযোজনা হলেই শিডিউল আর সময়জ্ঞানের অভাব হয় না। তবে এটি ইন্ডাস্ট্রির দুর্দর্শার একটি চিত্র মাত্র। কারণ এমনটা একদিনে তৈরি হয়নি, পুরো দোষ শাকিবেরও না। এক নম্বর নায়ক হওয়ায় তার শো অফ চোখে লাগে এই যা!


মন্তব্য করুন