Select Page

কাফনের কাপড়ে চলচ্চিত্র পরিবার

কাফনের কাপড়ে চলচ্চিত্র পরিবার

bmdb

উপমহাদেশীয় ভাষার চলচ্চিত্র বাংলাদেশে প্রদর্শন বন্ধের দাবিতে বুধবার প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে ‘বাংলাদেশ চলচ্চিত্র ঐক্যজোট’। এ সময় এ সংগঠনের নেতাকর্মিরা কাফনের কাপড় পরে এ মানববন্ধনে অংশ নেন।

বিএফডিসি চত্ত্বর থেকে বিক্ষোভ মিছিল নিয়ে জাতীয় প্রেসক্লাবে আসার পথে শিল্পী, নির্মাতা ও চলচ্চিত্রের কলাকুশলীরা বিভিন্ন স্লোগান দেন। তাদের দাবি, প্রয়োজনে জীবন দিবেন কিন্তু হিন্দি আর উর্দু ভাষার চলচ্চিত্র বাংলাদেশে প্রদর্শিত হতে দিবেন না।

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক মিশা সওদাগর বলেন ‘শরীরে একবিন্দু রক্ত থাকতেও বাংলাদেশে কোনো বিজাতীয় সিনেমা মুক্তি পেতে দিব না।‘

শিল্পী সমিতির সভাপতি চিত্রনায়ক শাকিব খান বলেন, ‘দেশ স্বাধীন হয়েছে ঠিকই কিন্তু এখনো কিছু রাজাকার দেশে রয়ে গেছে। এ মানুষগুলো প্রতিনিয়ত দেশকে ধ্বংস করার পাঁয়তারা করছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশে সকল বিদেশি চলচ্চিত্র প্রদর্শনে নিষেধাজ্ঞা আরোপ করেছিলেন। এখন তার কন্যা শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকা অবস্থাতেই সেই কুচক্রীমহল অবৈধভাবে ভারতীয় সিনেমা মুক্তির সিদ্ধান্ত নিয়েছে। তারা এ দেশের সংস্কৃতিকে বিকৃতি করার উদ্দেশ্যে পাঁয়তারা করছে।

1509714_10153610351178975_7645091566284591817_n

এ সময় মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি দেলোয়ার জাহান ঝন্টু, সাবেক মহাসচিব এফআই মানিক, চিত্রনায়ক অমিত হাসান, রুবেল, ওমর সানি, ড্যানি সিডাক, পরীমনি, অমৃতা খান প্রমুখ।

উল্লেখ্য, ২৩ জানুয়ারি থেকে রাজধানীর মাল্টিপ্লেক্সসহ ৫০-৬০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ভারতীয় চলচ্চিত্র ‘ওয়ান্টেড’। সিনেমাটি আমদানি করেছে আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স ইনউইন এন্টারপ্রাইজ।


১ টি মন্তব্য

মন্তব্য করুন