Select Page

গান নিয়ে প্রতারণায় গ্রেপ্তারি পরোয়ানা

গান নিয়ে প্রতারণায় গ্রেপ্তারি পরোয়ানা

kobir-bakul-p-a-kajolগ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে গীতিকার কবির বকুল ও চলচ্চিত্র নির্মাতা পিএ কাজলের বিরুদ্ধে। গান নিয়ে প্রতারণার মামলায় তাদের দুজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন সুনামগঞ্জের একটি আদালত। খবর মানবজমিন

সুনামগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শহীদুল আমিন গতকাল সকালে এ পরোয়ানা জারি করেন।

১৩ এপ্রিল গীতিকার বাউল জবান আলী সুনামগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন।

আদালত সূত্রে জানা যায়, বাউল জবান আলী রচিত ‘প্রেমের মানুষ ঘুমাইলে চাইয়া থাকে’ গানটি জনপ্রিয় সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ তার ‘রোদেলা দুপুর’ অ্যালবামে গেয়েছিলেন। এই গানটি চলচ্চিত্র পরিচালক পিএ কাজল তার পরিচালিত ‘পিরিতের আগুন জ্বলে দ্বিগুণ’ সিনেমায় ব্যবহার করেন। জবান আলীর অনুমতি না নিয়ে গীতিকার কবির বকুল গানটির অনেক শব্দ পরিবর্তন করে নিজের নামে চালিয়ে দিয়েছেন বলে মামলায় অভিযোগ করা হয়। এর আগে গত ২৮ সেপ্টেম্বর জেলা শিল্পকলা একাডেমি তদন্ত প্রতিবেদন দাখিল করলে এই দুজনের বিরুদ্ধে সমন জারি করেছিলেন সুনামগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক দেলোয়ার হোসেন।

এ বিষয়ে কবির বকুল বলেন, এই ছবির ক্ষেত্রে তথ্যবিভ্রাট ঘটেছে। কারণ, অ্যালবাম কিংবা ছবিতে কারও নাম জুড়ে দেয়াটা সম্পূর্ণ পরিচালকের কাজ। ‘মনের মানুষ ঘুমাইলে চাইয়া থাকে’ গানটির গীতিকার বাউল জবান আলী। পরিচালক গীতিকার হিসেবে কেন আমার নাম দিয়েছেন সেটা সেই বলতে পারবেন। আমি জানতামও না বিষয়টি। আর সমনের কাগজ আমার কাছে এসে পৌঁছেনি। সেটা হলে আমি অবশ্যই আদালতে হাজির হতাম। খোঁজ নিয়ে জেনেছি তারা নাকি কাগজ ভুল ঠিকানায় পাঠিয়েছে। সেটাই যদি হয় পরবর্তীতে সঠিক ঠিকানায় আবার সেটি পাঠানো উচিত ছিলো। কিন্তু সেটা করা হয়নি। আমি আইনের প্রতি সব সময় শ্রদ্ধাশীল। বিষয়টি এখন আইনি প্রক্রিয়ায় মোকাবিলা করবো।


মন্তব্য করুন