Select Page

চ্যানেল নাইনে ‘বোধ’

চ্যানেল নাইনে ‘বোধ’

Bodh- Poster_0তরুণ আলোকচিত্রী এবং লেখক সাদাত হোসাইন এর একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বোধ’। ৫ মিনিট ৪২ সেকেন্ডের এই চলচ্চিত্রটিতে কোন সংলাপ নেই। রয়েছে দুটি মাত্র চরিত্র, ৮ বছরের মুন্না এবং দেড় বছরের ঊর্মি। শুক্রবার চলচ্চিত্র চ্যানেল নাইনে প্রচারিত হবে।

সাদাত হোসাইন তার বাসার পাশের বস্তি থেকে বেছে নেন চলচ্চিত্রের এই দুই কুশীলবকে। যারা আগে কখনো কোথাও অভিনয় করে নি। চলচ্চিত্রটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবং ইউটিউবে প্রকাশের সাথে সাথেই রীতিমত ঝড় তুলে ফেলে। ফেসবুকে হাজার হাজার বার শেয়ার হতে থাকে ‘বোধ’।

সবমিলিয়ে বোধ চলচ্চিত্রটি এ যাবত প্রায় পঞ্চাশ হাজারেরও বেশীবার শেয়ার হয়েছে ফেসবুকে, যা বাংলাদেশি কোন চলচ্চিত্রের ক্ষেত্রে একটি রেকর্ড। এই নির্বাক চলচ্চিত্রটিতেও মানবিক সংবেদনশীলতার এক অনন্য দৃষ্টান্ত নিখুঁতভাবে ফুঁটে উঠেছে এই দুই শিশু শিল্পীর দুর্দান্ত অভিনয়ে।

সাদাত হোসাইন তার প্রথম চলচ্চিত্রে সিনেমাটোগ্রাফিও করেছেন পরিচালক নিজেই। এ বছর অক্টোবরে বোধ এর জন্য সাদাত হোসাইন জিতে নেন জুনিয়র ইন্টারন্যাশনাল এওয়ার্ড ২০১৩।

চ্যানেল নাইনের ফিল্ম টকিজ অনুষ্ঠানে প্রচারিত হবে বোধ। ২২ নভেম্বর, শুক্রবার রাত ৮.২০ মিনিট এবং রাত ১২.২৫ মিনিটে অনুষ্ঠানটি প্রচারিত হবে।  এতে উপস্থিত থাকবেন পরিচালক সাদাত হোসাইন, প্রযোজক নেয়ামুল এবং অভিনেতা মুন্না। অনুষ্ঠানে বিশেষজ্ঞ মতামত দিবেন আলোকচিত্রী এবং চিত্রগ্রাহক আনোয়ার হোসেন এবং নির্মাতা শবনম ফেরদৌসি।


মন্তব্য করুন