Select Page

ছাড়পত্র পেল বেলাল আহমেদের শেষ ছবি

ছাড়পত্র পেল বেলাল আহমেদের শেষ ছবি

62357_e4সেন্সর বোর্ডের ছাড়পত্র পেল গুণী পরিচালক বেলাল আহমেদ পরিচালিত শেষ ছবি ‘ভালবাসবোই তো’। ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় নির্মিত এ ছবির প্রধান দু’টি চরিত্রে অভিনয় করেছেন মৌসুমীনিলয়

অসম প্রেম নিয়ে নির্মিত হয়েছে ‌’ভালবাসবোই তো’। ছবিটির শুটিং প্রায় শেষ হওয়ার আগে বেলাল আহমেদ মারা যান। পরে মৌসুমী নিজেই ছবিটি শেষ করার দায়িত্ব নেন।

প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম একটি উৎসবমুখর পরিবেশে ‘ভালবাসবোই তো’ মুক্তি দেবে বলে জানা গেছে।

১৯৫০ সালের ২৪ নভেম্বর  ঢাকার হাতিরপুলে জন্মগ্রহণ করেন বেলাল আহমেদ। বেশকটি প্রামাণ্যচিত্রে শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছেন তিনি। তার অভিনীত প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বন্ধন’। রেডিও পাকিস্তান এবং ভয়েস অফ আমেরিকায় প্রচারিত নাটকে কণ্ঠ দিয়েছেন।

১৯৬৭ সালে পরিচালক নজরুল ইসলামের সঙ্গে ‘স্বরলিপি’ ছবিতে সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন বেলাল। ১৯৭৯ সালে মুক্তি পাওয়া ‘নাগরদোলা’ তার পরিচালিত প্রথম পূর্ণদৈর্ঘ্য সিনেমা । তিনি তাঁর দীর্ঘ ক্যারিয়ারে মোট আটটি চলচ্চিত্র নির্মান করেছেন। তার নির্মিত চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে ‘নয়নের আলো ’, ‘ঘর আমার ঘর’, ‘আমানত ’,  ‘বন্ধন’, ‘গঙ্গা যমুনা’ , ‘সাক্ষী প্রমান’, ‘ক্রিমিনাল’, ‘ নন্দিত নরকে’। ফেরদৌস ও সুমনা সুমা অভিনীত ‘নন্দিত নরকে’ মুক্তি পায় ২০০৬ সালে।

বেলাল আহমেদ ২০১৪ সালের ১৮ আগস্ট মারা যান।


মন্তব্য করুন