Select Page

জসিমের মৃত্যুবার্ষিকী আজ

জসিমের মৃত্যুবার্ষিকী আজ

74445_e3দেশীয় চলচ্চিত্রের এক সময়কার জনপ্রিয় নায়ক জসিমের ১৫তম মৃত্যুবার্ষিকী আজ। ১৯৯৮ সালের এই দিনে অসংখ্য ছবির ভিলেন এবং পরবর্তীতে নায়ক জসিম মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে পৃথিবী ছেড়ে চলে যান। তার মৃত্যুবার্ষিকীতে বিএমডিবি পরিবার জানাচ্ছে শ্রদ্ধা।

খলনায়ক চরিত্রের মাধ্যমে জসিম চলচ্চিত্রে নিজের ক্যারিয়ার শুরু করেন। দেওয়ান নজরুল পরিচালিত ‘দোস্ত দুশমন’ ছবিতে অভিনয়ের মাধ্যমে তার চলচ্চিত্রে আবির্ভাব।আশির দশকের দিকে পরিচালক দেলোয়ার জাহান ঝন্টুর ‘সবুজ সাথী’ ছবিতে নায়ক চরিত্রে অভিনয় করে নতুনভাবে আলোড়ন তোলেন। মোটাসোটা চেহারা কোনভাবেই তার নায়কচিত জনপ্রিয়তায় বাধা হতে পারেনি। খুব দ্রুত জসিম দর্শকদের প্রিয় নায়ক এবং পুরো চলচ্চিত্র জগতের জন্য অপরিহার্য হয়ে ওঠেন। অসংখ্য দর্শকপ্রিয় চলচ্চিত্রে অভিনয় করেছেন জসিম।

বাংলাদেশের চলচ্চিত্রে অ্যাকশনের প্রবর্তক জসিমের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ তার শিষ্যদের সংগঠন ফাইটার এসোসিয়েশন এফডিসি মসজিদে কোরআনখানি, মিলাদ মাহফিল ও গণভোজের আয়োজন করেছে। এদিকে জসিমের স্ত্রী নাসরিন জসিমও উত্তরার বাসায় বাদ জোহর দোয়া মাহফিলের আয়োজন করেছেন।


১ টি মন্তব্য

  1. জুবায়েদ দ্বীপ

    গতকাল রাতে পাপ্পু ভাই বলল যে জসিমকে নিয়ে একটা লেখা দিতে।

    আমারও অনেক দিনের ইচ্ছে ছিল। বেশ কিছু সিনেমার বিহাইন্ড দ্য সিন আছে আমার কাছে । সেখান থেকে ঘেটে দেখলে জসিমের একটা পরিষ্কার ছবি পাওয়া যায়। জসিমের অবদান অনেক। বিশেষ করে সামাজিক- একশন এ মর্ডান একটা ষ্টাইল সে এনেছিল। জসীমের ” জামবস” নিয়ে একটা লেখার প্লট মাথায় ঘোরে লেখা হয় না। সময় পাওয়া যাচ্ছেনা ভর্তি পরীক্ষাজনিত ব্যস্ততার জন্য। এবারের জন্য লেখাটা আর লেখা হলোনা, ব্যস্ততা কমলেই লিখে ফেলবো।

মন্তব্য করুন