Select Page

ড্যানি সিডাকের ‘কাসার থালার রূপালী চাঁদ’

ড্যানি সিডাকের ‘কাসার থালার রূপালী চাঁদ’

Danny Sidak_bআশির দশকের জনপ্রিয় অভিনেতা ড্যানি সিডাক আবারও চলচ্চিত্র পরিচালনায় আসছেন। এবার তার চলচ্চিত্রের বিষয় মুক্তিযুদ্ধ পরবর্তী বাংলাদেশে স্বাধীনতাবিরোধীদের পুনর্বাসন এবং সামাজিক প্রতিষ্ঠা প্রাপ্তি। ছবির নাম ‘কাসার থালার রূপালী চাঁদ’।

ড্যানি সিডাকের গল্প ও চিত্রনাট্যে নির্মিতব্য এই চলচ্চিত্রটি ২০১৩-১৪ অর্থবছরে তথ্য মন্ত্রণালয়ের সরকারি অনুদানের ‘সাধারণ শাখা’য় নির্বাচিত হয়েছে। ছবিটি নিয়ে ড্যানি সিডাক বলেন, ‘মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে রাজাকার তথা দেশদ্রোহীরা নানাভাবে আমাদের সমাজে প্রতিষ্ঠিত হয়েছে। দেশদ্রোহীরা নানাভাবে সমাজকে অশান্ত করতে চেয়েছে। ওরা কখনও দেশের সার্বভৌমত্বে বিশ্বাস করে নাই। তাদের আস্ফালনের গল্পই ফুটে উঠেছে বিদ্রুপাত্মক সিনেমাটিতে।’

ড্যানি সিডাকের নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান এসডি ফিল্মসের ব্যানারে নির্মিত এই চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন পীযূস বন্দোপাধ্যায়, আলীরাজ, মিজু আহমেদ, আফজাল শরীফ, ডলি জহুর, সুচরিতাসহ আরও অনেকে। বিশেষ একটি চরিত্রে থাকছেন এটিএম শামসুজ্জামান। নতুন প্রজন্মের অভিনেতাদের মধ্যে থাকছেন আইরিন, মৌলি, ইলোরা, সৌরভ,  জনি ও জসিম। এদের মধ্যে আইরিন বাদে সবারই এই সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হবে।


মন্তব্য করুন