Select Page

নাসির উদ্দিন ইউসুফের নতুন ছবি ‘আলফা’

নাসির উদ্দিন ইউসুফের নতুন ছবি ‘আলফা’

nasir-uddin-yusufনিজের তৃতীয় ছবির কাজ শুরু করতে যাচ্ছেন নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। ‘আলফা’ নামের এ ছবিটির কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। শনিবার সকাল থেকে উত্তরার দিয়াবাড়িতে ছবিটির শুটিং হবে বলে জানান ছবির নির্বাহী প্রযোজক ও নাসির উদ্দিন ইউসুফের মেয়ে এশা ইউসুফ।

এ প্রসঙ্গে তিনি বলেন, অনেক দিন ধরে ছবিটির গল্প সাজানো ও অন্য আনুষঙ্গিক কাজ করেছি। এখন এর শুটিংও শুরু করতে পেরেছি। আশা করছি যথাসময়ে ছবিটির নির্মাণকাজ শেষ করব। এটিএম শামসুজ্জামান ছাড়া আলফা’য় অন্য সব শিল্পী একেবারেই নতুন। সবাইকে অডিশনের মাধ্যমে নেয়া হয়েছে বলেন জানান এশা। এ প্রসঙ্গে তিনি বলেন, তাদের কেউ কেউ মঞ্চে কাজ করে। অনেকেরই আবার এ ছবির মধ্য দিয়েই শুরু হচ্ছে অভিনয়।

এশা জানান, শিগগিরই সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে চলচ্চিত্রটি সম্পর্কে জানানো হবে। তৃতীয় বিশ্বের একজন শহুরে নাগরিককে কেন্দ্র করেই গড়ে উঠেছে ‘আলফা’ চলচ্চিত্রের কাহিনী। এখানে ফুটে উঠবে যান্ত্রিক শহরের বাস্তবতার সঙ্গে মানিয়ে ও অন্তর্দ্বন্দ্ব নিয়ে বেঁচে থাকা এক চিত্রশিল্পীর জীবন।

এর আগে নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু ‘একাত্তরের যীশু’ ও ‘গেরিলা’ নামে দুটি ছবি নির্মাণ করেছেন। সে দুটি ছবি মুক্তিযুদ্ধভিত্তিক গল্প নিয়ে নির্মিত হলেও ‘আলফা’ ছবিটির গল্প একেবারেই আলাদা।


মন্তব্য করুন