Select Page

ফজলুল হক স্মৃতি পুরস্কার পাচ্ছেন রাজ্জাক

ফজলুল হক স্মৃতি পুরস্কার পাচ্ছেন রাজ্জাক

image_80560বাংলাদেশের চলচ্চিত্র সাংবাদিকতার পথিকৃত্ ও প্রথম চলচ্চিত্রবিষয়ক পত্রিকা ‘সিনেমা’র সম্পাদক এবং বাংলাদেশের প্রথম শিশু চলচ্চিত্র ‘প্রেসিডেন্ট’-এর পরিচালক ফজলুল হকের মৃত্যুবার্ষিকী আগামীকাল। ফজলুল হক ১৯৩০ সালে ২৬ মে বগুড়ার এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। স্বপ্নদ্রষ্টা গুণী ব্যক্তিত্ব ফজলুল হক ১৯৯০ সালের ২৬ অক্টোবর মৃত্যুবরণ করেন।

বাংলাদেশ চলচ্চিত্রের স্বপ্নদ্রষ্টা গুণী ব্যক্তিত্ব ফজলুল হক স্মরণে ফজলুল হক স্মৃতি কমিটি ২০০৪ সাল থেকে প্রতি বছরই দু’জন ব্যক্তিত্বকে ফজলুল হক স্মৃতি পুরস্কার প্রদান করে আসছে। এ বছর এ পুরস্কার পাচ্ছেন চলচ্চিত্র পরিচালনায় নায়করাজ রাজ্জাক এবং চলচ্চিত্র সাংবাদিকতায় রেজানুর রহমান। প্রতিটি পুরস্কারের অর্থমূল্য হচ্ছে ২৫ হাজার টাকা, সঙ্গে সম্মাননাপত্র ও ক্রেস্ট। ২৬ অক্টোবর ‘ফজলুল হক স্মৃতি পুরস্কার ২০১৩’ এক অনুষ্ঠানের মাধ্যমে প্রদান করা হবে। প্রখ্যাত কথাসহিত্যিক রাবেয়া খাতুন এই পুরস্কার প্রবর্তন করেছেন।

বিশিষ্ট কথাসাহিত্যিক রাবেয়া খাতুন তার সহধর্মিণী। জ্যেষ্ঠপুত্র ফরিদুর রেজা সাগর বিশিষ্ট শিশু সাহিত্যিক ও টিভি ব্যক্তিত্ব এবং চ্যানেল আই’র ব্যবস্থাপনা পরিচালক।

সূত্র: দৈনিক ইত্তেফাক


মন্তব্য করুন