Select Page

ফারুকীর পরের সিনেমায় কী থাকছে

ফারুকীর পরের সিনেমায় কী থাকছে

5c2798e7662ba58d262d23eacde5a416-faruki

আনুষ্ঠানিক কোনো ঘোষণা না আসলেও মোস্তফা সরয়ার ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’ নিয়ে বেশকিছু সংবাদ চমকে দিয়েছে অনেককে। ছবিটি ইতোমধ্যে ব্রিসবেনে অনুষ্ঠিত এশিয়া প্যাসিফিক ফিল্ম ফেস্টিভ্যালে এক লাখ ডলারের পুরস্কার পেয়েছে। একই পুরস্কার পান ইরানের পরিচালক জাফর পনাহি।

এ ছবিতে থাকছে নানা চমক। তাও আবার হলিউড, বলিউড আর কলকাতাকে ঘিরে। এই ছবিতে একজন হলিউড অভিনেত্রী যেমন থাকতে পারেন তেমনি থাকতে পারেন ভারতের জনপ্রিয় অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকীও। সম্প্রতি ভারতের টাইমস অব ইন্ডিয়ায় নিজের কথা স্বীকার করেছেন নওয়াজুদ্দিন। তবে এ বিষয়ে ফারুকীর মুখে এখনো তালা।

অবশ্য অভিনেতা-অভিনেত্রী বাছাই এখনও চূড়ান্ত হয়নি। বাংলাদেশের একজন অভিনেত্রীকে দেখা যেতে পারে বিশেষ ভূমিকায়। পরিচালকের নাকি ইচ্ছে বাকি অভিনেতা-অভিনেত্রীদের বাছাই করবেন আমেরিকা, অস্ট্রেলিয়া ও ভারত থেকে। আর এই ছবিতে কলকাতা জায়গা পাবে বড় আকারে। কলকাতাতে ফারুকী শুটিং করবেন বেশ খানিকটা সময় নিয়ে।

ছবিটি যেহেতু আত্মপরিচয়ের সমস্যার জটিলতা নিয়ে। তাই এর বড় অংশ আমেরিকা ও অস্ট্রেলিয়ায় চিত্রায়িত হলেও কলকাতার একটা গুরুত্ব থাকছে। সিনেমাটি ইংরেজিতে করতে চলেছেন ফারুকী। পাশাপাশি হিন্দি, উর্দু ও বাংলা থাকবে।

 


মন্তব্য করুন