Select Page

চলচ্চিত্র শিক্ষার্থীদের নিয়ে বাকপ্রো গঠিত

চলচ্চিত্র বিষয়ক স্নাতকোত্তর ও স্নাতক অথবা ডিপ্লোমাধারীদের নিয়ে গঠন করা হয়েছে বাংলাদেশ একাডেমিক সার্টিফিকেট সিনেমা প্রফেশনালস (বাকপ্রো)। সম্প্রতি জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট প্রাঙ্গণে কাউন্সিলের মাধ্যমে নবগঠিত সংগঠন ‘বাকপ্রো’র প্রথম পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করা হয়। এ সময় চলচ্চিত্র শিক্ষক, শিক্ষার্থী, চলচ্চিত্র নির্মাতা, অভিনেতা, প্রযোজক, পরিবেশক, চলচ্চিত্র গ্রাহক, চলচ্চিত্র সম্পাদক ও গবেষকগণ উপস্থিত ছিলেন।খবর মানবজমিন।

স্টামফোর্ড ইউনিভার্সিটির বাংলাদেশ, ঢাকা বিশ্ববিদ্যালয়, গ্রিন ইউনিভার্সিটি, আইইউবি, ইউল্যাব, বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটসহ কিছু বিদেশী বিশ্ববিদ্যালয়ের ডিগ্রিধারী উপস্থিত কাউন্সিলরদের সরাসরি কণ্ঠভোটে বাকপ্রো’র নতুন কমিটি অনুমোদিত হয়। আগামী দুই বছরের জন্য ‘বাকপ্রো’র নবগঠিত কার্যকরী পরিষদে রয়েছেন- সভাপতি মোহাম্মদ হোসেন জেমী, সহ-সভাপতি মো. খায়রুল করিম আফগানী, সাধারণ সম্পাদক মুহাম্মদ তালহা বিন আবেদ চৌধুরী (আলিফ), যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আতিকুর রহমান অভি, সাংগঠনিক সম্পাদক চৌধুরী নাঈম বিন আতিক, অর্থ সম্পাদক শাজাহান শামীম, প্রচার প্রকাশনা ও দপ্তর সম্পাদক শরীফ রেজা মাহমুদ, তথ্য প্রযুক্তি আন্তর্জাতিক ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আহমেদ হিমু, কার্যনির্বাহী সদস্য, সুবীরময় সেন, সাইদুর রহমান, শরীফ জাহান, ইমরুল তরফদার, মাহবুব হাসান লেমন, সাইদুল আলম ও রিয়াজ মাহমুদ মিঠু।

কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম। সভাপতিত্ব করেন প্রযোজক, পরিচালক ও শিক্ষক মোহাম্মদ হোসেন জেমী। বক্তব্য দেন বিশেষ অতিথি চিত্র তারকা ইলিয়াস কাঞ্চন, মহিউদ্দিন ফারুক, আবদুল লতিফ বাচ্চু, মতিন রহমান, সাইদুল আনাম টুটুল, খোরশেদ আলম খসরু, পংকজ পালিত, সাজ্জাদ জহির এবং কায়েস চৌধুরী।


মন্তব্য করুন