Select Page

বড়পর্দার চেয়ে ছোটপর্দা এগিয়ে

বড়পর্দার চেয়ে ছোটপর্দা এগিয়ে

Afran-Nisho-640

বাংলাদেশে ইন্ডাস্ট্রি বলতে ফিল্ম না বুঝিয়ে টেলিভিশন বুঝায়— এমন কথা বলে দারুণ বিতর্কে জড়িয়েছিলেন নুসরাত ফারিয়া। তবে নবাগত এ নায়িকা পরে জানান, তার কথাকে ভুলভাবে লেখা হয়েছে।

‘এখন বড়পর্দার চেয়ে ছোটপর্দা দর্শকপ্রিয়তার দিক থেকে এগিয়ে।’— এবার এমন কথা বলেছেন টেলিভিশনের জনপ্রিয় অভিনেতা আফরান নিশো। মডেলিং থেকে আসা এ অভিনেতা তার কথার যৌক্তিকতাও তুলে ধরেন। সম্প্রতি সমকালকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

সেখানে প্রশ্ন করা হয় ‘বড় পর্দায় অভিনয় করছেন না কেন?’ উত্তরে নিশো বলেন, ‘বড়পর্দায় অভিনয়ের ইচ্ছেটা ধীরে ধীরে কমে যাচ্ছে। এর পেছনে অনেক কারণও রয়েছে। তবে এখন মুখ্য হয়ে উঠেছে মৌলিক গল্পের সংকট। তাই অনেকেই চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব নিয়ে আসলেও শেষ পর্যন্ত ব্যাটে বলে মেলে না। আর এখন বড়পর্দার চেয়ে ছোটপর্দা দর্শকপ্রিয়তার দিক থেকে এগিয়ে। এটা টেলিভিশন চ্যানেলের ক্ষেত্রেই নয়, ইউটিউব ও অন্যান্য মাধ্যমে চলচ্চিত্রের চেয়ে নাটকের দর্শক বেশি।’

তুলনামূলক আলোচনাটি ছোট পরিসরে হলেও সিনেমা নিয়ে তর্ক সাধারণত এমনই। নিশো অল্প কথায় তা তুলে ধরেছেন মাত্র। একই সাক্ষাৎকারে টেলিভিশন নাটকের নানা প্রসঙ্গে কথা বলেন তিনি।


মন্তব্য করুন