Select Page

শাবনূর এখনো আকর্ষণের কেন্দ্রবিন্দু

শাবনূর এখনো আকর্ষণের কেন্দ্রবিন্দু

shabnur n anik

অনেকদিন শাবনূর পর্দায় নেই।সর্বশেষ সিনেমাগুলো ভাল ব্যবসাও করেনি। তারপরও শাবনূর এখনো আকর্ষণীয়। তার কথা জানতে চায়, বলতে চায় ভক্তরা, চলচ্চিত্রের মানুষেরা। তেমনটা আবারো দেখা গেল ‌‘মান্না উৎসব ২০১৬ : ড্রিমস অব মান্না’তে।

বছরের প্রথমে দিনে রাজধানীর শিশু একাডেমিতে এ উৎসব অনুষ্ঠিত হয়। আর তাতে আলো ছড়িয়েছেন শাবনূর। প্রথমবারের মতো স্বামী নিয়ে এসেছেন জনসম্মুখেও।

শাবনূরের বিয়ে নিয়ে বেশ রহস্যের সৃষ্টি হয়েছিল। অবশেষে স্বামীকে হাজির করলেন শিশু একাডেমীর উন্মুক্ত মঞ্চে। অনীক মাহমুদকে দেখিয়ে মজা করে শাবনূর দর্শকদের বলেন, ‘আমার হাজবেন্ড কেমন হয়েছে? পছন্দ হয়?’

শাবনূর অনেকটা গোপনেই বিয়ে করেছিলেন। বিয়ের তারিখ নিয়েও ছিল রহস্য। শাবনূর বলেছেন, ২০১১ সালের ৬ ডিসেম্বর তাঁর বিয়ে হয়েছে। অনীক বলেছেন, বিয়েটা হয়েছে ২০১২ সালের ২৮ ডিসেম্বর। অনীক এ ব্যাপারে মুখ বলেন, ‘আমরা বিয়ে করেছি ২০১২ সালের ২৮ ডিসেম্বর। ২০১১ সালের ৬ ডিসেম্বর নূপুরকে (শাবনূরের ডাকনাম) আমার মা আংটি পরিয়েছিলেন। সেদিন শুধু আংটি বদলের কাজটি হয়েছে। ভুলে হয়তো নূপুর ওই তারিখটিকে বিয়ের তারিখ বলেছে।’

মান্না উৎসব উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বিশেষ অতিথি ছিলেন এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোসাদ্দেক আলী। উদ্বোধনের পর লিখিত বক্তব্য পাঠ করেন মান্না ফাউন্ডেশনের চেয়ারপারসন শেলী মান্না। তিনি অনুষ্ঠানে আসা অতিথিদের উত্তরীয়ও পরিয়ে দেন। এ সময় মঞ্চে ছিলেন মান্নার ছেলে সিয়াম ইলতিমাস।

অনুষ্ঠানে ছয় গুণী শিল্পীকে দেওয়া হয় মান্না স্মৃতিপদক। তারা হলেন—চাষি নজরুল ইসলাম (মরণোত্তর), রাজ্জাক, আনোয়ারা, শবনম, কাজী হায়াত্ ও সুচন্দা।

manna utsob 2016

উৎসবে চলচ্চিত্র ও সংগীত তারকাদের অংশগ্রহণে নাচগানের পাশাপাশি ছিল মান্না অভিনীত ছবির পরিচালক, সহশিল্পীদের স্মৃতিচারণা। মান্না অভিনীত বিভিন্ন গানের সঙ্গে নেচেছেন মৌসুমী-ওমর সানী, অমিত হাসান-পপি, ইমন-আলিশা, জায়েদ খান-আইরিন ও সায়মন-শিরিন শিলা।
বুলবুল টুম্পার কোরিওগ্রাফিতে ছিল ফ্যাশন শো। এ ছাড়া অনুষ্ঠানে গান পরিবেশন করেন মনির খান, কনা ও মেহরাব। আর অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন জনপ্রিয় দুই অভিনেতা রিয়াজ ও ফেরদৌস।


মন্তব্য করুন