Select Page

৫ বিভাগে ‘ছুঁয়ে দিলে মন’র জয়

৫ বিভাগে ‘ছুঁয়ে দিলে মন’র জয়

meril-prothom-alo-momo

শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে মেরিল প্রথম আলো পুরস্কার-২০১৫ অনুষ্ঠিত হল শুক্রবার বিকেল থেকে চলছে। এতে সেরা সিনেমা, সেরা নায়ক, দুই বিভাগে সেরা নায়িকাসহ ৫টি পুরস্কার অর্জন করেছে শিহাব শাহীন পরিচালিত ‘ছুঁয়ে দিলে মন’।

এবার ‘আজীবন সম্মাননা পুরস্কার’ পেয়েছেন গুণী শিল্পী সারাহ্ বেগম কবরী।

‘ছুঁয়ে দিলে মন’ গানের জন্য সেরা গায়কের পুরস্কার পেয়েছেন তাহসান। ‘ডানা কাটা পরী’ গানটির জন্য সেরা গায়িকা হয়েছেন ন্যান্‌সি। এ নিয়ে তিনি মোট সাতবার মেরিল-প্রথম আলো তারকা জরিপ পুরস্কার পেলেন।

‘আশিকি’ ছবিটির জন্য সেরা নবীন অভিনয়শিল্পীর (চলচ্চিত্র ও টেলিভিশন) পুরস্কার পেয়েছেন নুসরাত ফারিয়া।

‘সিকান্দার বক্স এখন নিজ গ্রামে’ নাটকের জন্য সেরা টিভি অভিনেতার পুরস্কার পেয়েছেন মোশাররফ করিম। আর ‘তিলোত্তমা তোমার জন্য’ নাটকে অভিনয় করে সেরা টিভি অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন তিশা। ‘ছুঁয়ে দিলে মন’ ছবিটির জন্য সেরা চলচ্চিত্র অভিনেতার পুরস্কার পেয়েছেন আরিফিন শুভ। আর একই চলচ্চিত্রে অভিনয় করে সেরা চলচ্চিত্র অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন জাকিয়া বারী মম।

সমালোচকদের দৃষ্টিতে শ্রেষ্ঠ চলচ্চিত্র পুরস্কার পেয়েছে ‘ছুঁয়ে দিলে মন’ ছবিটি। এই বিভাগে ‘অনিল বাগচীর একদিন’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার নিজের করে নিয়েছেন মোরশেদুল ইসলাম। আর একই চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পেয়েছেন আরেফ সৈয়দ। ‘ছুঁয়ে দিলে মন’ চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার উঠেছে জাকিয়া বারী মম’র হাতে। তারকা জরিপেও সেরা চলচ্চিত্র অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন মম।

সমালোচকদের দৃষ্টিতে ‘অনিন্দিতা’ নাটকের জন্য সেরা টিভি চিত্রনাট্যকারের পুরস্কার পেয়েছেন আশরাফুল চঞ্চল। ‘জেগে ওঠার গল্প’ নাটকের জন্য সেরা টিভি নাটক নির্দেশকের পুরস্কার উঠেছে রেদওয়ান রনির হাতে। আর ‘শেফালি’ নাটকের জন্য সেরা টিভি অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন তিশা। তিনি তারকা জরিপেও সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন। ‘জেগে ওঠার গল্প’ নাটকের জন্য সেরা টিভি অভিনেতার পুরস্কার পেয়েছেন খন্দকার লেনিন।


মন্তব্য করুন