Select Page

শুভ জন্মদিন এটিএম শামসুজ্জামান, পপি

শুভ জন্মদিন এটিএম শামসুজ্জামান, পপি

indexবাংলা চলচ্চিত্রের জনপ্রিয় ভিলেন এটিএম শামসুজ্জামান ও নায়িকা পপির জন্মদিন বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর)। চলচ্চিত্রে অভিনয় করে এটিএম শামসুজ্জামান পেয়েছেন পাঁচ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং পপি পেয়েছেন তিনবার। গুণী দুই তারকাকে বিএমডিবির পক্ষ থেকে জন্মদিনের শুভেচ্ছা।

চলচ্চিত্রে এটিএম শামসুজ্জামানের সম্পৃক্ততা ঘটে উদয়ন চৌধুরী পরিচালিত ‘বিশকন্যা’ ছবিতে সহকারী পরিচালক হিসেবে। তবে একজন পেশাদার অভিনেতা হিসেবে তার যাত্রা শুরু হয় আমজাদ হোসেন পরিচালিত ‘নয়ন মণি’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে। এরপর অসংখ্য ছবিতে তিনি অভিনয় করেছেন। ৫৪ বছর ধরে একাধারে চলচ্চিত্রের সঙ্গেই নিজেকে সম্পৃক্ত রেখেছেন এটিএম শামসুজ্জামান। আজ তিনি ৭৫ বছরে পা রাখছেন। এই দিনে তিনি নোয়াখালীর দৌলতপুরে নানার বাড়িতে জন্মগ্রহণ করেন। তার পরিচালিত একমাত্র ছবি ‘এবাদত’।

পপির জন্ম খুলনার শিববাড়ীতে। মুন্নুজান স্কুলে পড়াশোনাকালীন ১৯৯৫ সালে লাক্স আনন্দ বিচিত্রা ফটোসুন্দরী হিসেবে মিডিয়ায় তার অভিষেক ঘটে। চলচ্চিত্রে আসার আগে তিনি শহীদুল হক খান পরিচালিত ‘নায়ক’ নাটকে ইলিয়াস কাঞ্চনের বিপরীতে অভিনয় করেন। মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘কুলি’ ছবি দিয়ে নায়িকা হিসেবে যাত্রা শুরুর পর এখন পর্যন্ত প্রায় দেড় শতাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি। মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত ‘লীলা মন্থন’, ‘শর্টকাটে বড়লোক’, ‘পৌষ মাসের পিরিতি’।


মন্তব্য করুন