Select Page

শুরু হল এক পৃথিবীর প্রেম

শুরু হল এক পৃথিবীর প্রেম
10175949_10152872068294890_1347517757322270151_n

বাংলা চলচ্চিত্রে যখন অশ্লীলতা বিষফোঁড়ার ন্যায় দেখা দিয়েছিল,মধ্যবিত্ত দর্শক ধীরে ধীরে প্রেক্ষাগৃহ বিমুখী হয়ে পরছিল তখন স্রোতের বিপরীতে হেটেছিলেন মেধাবী নির্মাতা  এস এ হক অলিক। হৃদয়ছোঁয়া গল্প আর চমৎকার কিছু গান উপহার দেন তিনি তার প্রথম চলচ্চিত্র ‘হৃদয়ের কথা’ চলচ্চিত্রে। দর্শকও তার চলচ্চিত্র সাদরে গ্রহণ করে। প্রথম চলচ্চিত্রের সফলতায় তিনি অল্প কিছুদিনের মধ্যেই নির্মাণ করেন একই জুটিকে (রিয়াজ-পূর্ণিমা) নিয়ে তার দ্বিতীয় চলচ্চিত্র ‘আকাশ ছোঁয়া ভালোবাসা। এটিও প্রথমটির মত সফলতা পায়। কিন্তু তারপর কোন এক অজানা কারণে দীর্ঘদিন কোন চলচ্চিত্র নির্মাণ করেন নি। এবার দীর্ঘ বিরতি ভেঙ্গে ৩য় চলচ্চিত্র শুরু করলেন।

গতকাল এফডিসির ৩ নম্বর ফ্লোরে নির্মাতা এসএ হক অলিকের তৃতীয় চলচ্চিত্র ‘এক পৃথিবী প্রেম’র মহরত অনুষ্ঠিত হয়। মহরতের পরই এর দৃশ্যধারণ শুরু করেন নির্মাতা। চলচ্চিত্রটিতে নতুন জুটি উপহার দিচ্ছেন তিনি। আইরিন ও আসিফ আলাদাভাবে চলচ্চিত্রে অভিনয় করলেও জুটি হয়ে এটিই তাদের প্রথম চলচ্চিত্র। এতে আরও অভিনয় করছেন  এটিএম শামসুজ্জামান, সৈয়দ হাসান ইমাম, আমিরুল হক চৌধুরী, আবুল হায়াত প্রমুখ। কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পরিচালক নিজে।

চলচ্চিত্রে গান থাকছে ছয়টি। সবগুলোর রেকর্ডিং শেষ।  চলচ্চিত্রটিতে অলিকের লেখা ও ইমন সাহার সুর এবং সঙ্গীতে দুটি গান গেয়েছেন কুমার বিশ্বজিৎ ও পড়শী।  আরও আছেন হাবিব ওয়াহিদ, হৃদয় খান, রাইসা, মিলন মাহমুদ। চলচ্চিত্রটির গল্পে প্রেম ও পারিবারিক দ্বন্দ্বের সঙ্গে যোগ হয়েছে নানা রহস্য।  এরই ভেতরে একটি সামাজিক ম্যাসেজও থাকবে। সেই ম্যাসেজটি মূলত বৃদ্ধাশ্রম নিয়ে। সমাজে দেখা যায়, বয়স্ক হলেই তাদের বৃদ্ধাশ্রমে নির্বাসনে পাঠানো হয়। এমনই এক ব্যতিক্রমী গল্প নিয়েই চলচ্চিত্রটি নির্মাণ হচ্ছে।


মন্তব্য করুন