Select Page

শিল্পকলায় ১২ চলচ্চিত্রের প্রদর্শনী শুক্রবার

শিল্পকলায় ১২ চলচ্চিত্রের প্রদর্শনী শুক্রবার

unnamed

ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি ও বাংলাদেশ শিল্পকলা একাডেমী যৌথভাবে ‘নতুন চলচ্চিত্র, নতুন নির্মাতা’ শিরোনামে বাংলাদেশের চলচ্চিত্রকারদের নির্মিত স্বল্পদৈর্ঘ্য, পূর্ণদৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্রের বছরব্যাপী প্রতিযোগিতামূলক চলচ্চিত্র উৎসবের আয়োজন করছে। উৎসবে আগস্ট মাসের প্রদর্শনীর জন্য জমা হওয়া চলচ্চিত্র থেকে ১২টি চলচ্চিত্র নির্বাচন করেছেন জুরি সদস্যরা।

এর মধ্যে রয়েছে ৯টি স্বল্পদৈর্ঘ্য, ২টি প্রামাণ্য ও ১টি পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্র। নির্বাচিত চলচ্চিত্রগুলোর মধ্যে ৩টি স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্রের উদ্বোধনী প্রদর্শনী হবে। বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় চিত্রশালা মিলনায়তনে দর্শনীর বিনিময়ে নির্বাচিত চলচ্চিত্রগুলোর প্রদর্শনী হবে শুক্রবার (২৮ আগস্ট)।

উৎসবে প্রদর্শনীর জন্য নির্বাচিত চলচ্চিত্র

বিকাল ৩টায় ৪টি স্বল্পদৈর্ঘ্য কাহিনী ও ১টি প্রামাণ্যচলচ্চিত্রের প্রদর্শনী হবে। স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র ‘ব্রোকেন ড্রিমস’ নির্মাতা কির্ত্তনীয়া দ্বীপ, ‘রাজকন্যা’ নির্মাতা হোসেইন তূর্য (উদ্বোধনী প্রদর্শনী), ‘ন এর গল্প’ নির্মাতা আহসান রনি (উদ্বোধনী প্রদর্শনী), ‘Loop’ নির্মাতা সৌরভ আমিন এবং প্রামাণ্য চলচ্চিত্র ‘অপরাজেয় বাংলা’ নির্মাতা সাইফুল ওয়াদুদ হেলাল।

বিকাল ৫টায় ৫টি স্বল্পদৈর্ঘ্য ও ১টি প্রামাণ্যচলচ্চিত্রের প্রদর্শনী হবে। স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র ‘নীল চশমা’ নির্মাতা ফয়সাল মাহমুদ (উদ্বোধন প্রদর্শনী), ‘দি পোস্টার’ নির্মাতা আসিফ খান, ‘উড়ে, যাওয়া, গল্প’ নির্মাতা আখলাকুজ্জামান খান, ‘গোধূলী’ নির্মাতা সৈয়দ মারুফ হোসেন, ‘মাগো আমরা আছি’ নির্মাতা মো. শাদমান সাকিব চৌধুরী এবং প্রামাণ্যচলচ্চিত্র ‘ফেরা’ নির্মাতা প্রসূন রহমান।

সন্ধ্যা ৭টায় দেখানো হবে নোমান রবিন নির্মিত পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্র ‘কমনজেন্ডার- দ্য ফিল্ম’।


মন্তব্য করুন