Select Page

সেপ্টেম্বরের শুরুতে ৬ উৎসবে ‘গাড়িওয়ালা’

সেপ্টেম্বরের শুরুতে ৬ উৎসবে ‘গাড়িওয়ালা’

Gariwala

সবচেয়ে বেশি চলচ্চিত্র উৎসবে প্রতিযোগিতা বিভাগে অংশ নিয়ে বাংলাদেশে রেকর্ড গড়েছে আশরাফ শিশির পরিচালিত ‘গাড়িওয়ালা’। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, সংযুক্ত আরব আমিরাত, গ্রিস, পর্তুগাল, রাশিয়া, কম্বোডিয়া, ভারত, পাকিস্তান, বাংলাদেশ, ইটালি, চিলি, ভেনিজুয়েলা, কসোভা, রাশিয়া, কেনিয়া, মেক্সিকোসহ ৫ মহাদেশের ১৮টি দেশের ৪৮টি শহরে উৎসবে প্রদর্শিত হয়েছে ‘গাড়িওয়ালা’। ঝুলিতে যোগ হয়েছে ৮টি শ্রেষ্ঠ পুরস্কার।

এবার সেপ্টেম্বরের শুরুতেই যাচ্ছে যুক্তরাষ্ট্র ও কসোভার ৬টি চলচ্চিত্র উৎসবে। এটিও একটি রেকর্ড।

প্রথমে যাবে যুক্তরাষ্ট্রের হলিউড ও লাস ভেগাসে অনুষ্ঠিতব্য ‘সিনেরকম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’-এ। ১ থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই উৎসব। এতে প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত সিনেমাটি ‘শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক’ (আশরাফ শিশির), ‘শ্রেষ্ঠ চলচ্চিত্র’, ‘শ্রেষ্ঠ শিশুশিল্পী’র (কাব্য ও মারুফ) মনোনয়ন পেয়েছে।

এ ছাড়া অংশ নেবে যুক্তরাষ্ট্রের ‘পিটন ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’ (২-৬ সেপ্টেম্বর), ক্যার্লিফোনিয়ায় ‘বেনিফিসিয়া ফিল্ম ফেস্টিভ্যাল’ (৪-৬ সেপ্টেম্বর), ক্যানসাস সিটিতে ‘ওম ফিল্ম ফেস্ট’ (৪-৬ সেপ্টেম্বর), কলরাডোতে ‘মুনড্যান্স ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’ (৭-৮ সেপ্টেম্বর) ও কসোভার ফেরিজাজে ‘ফারফিল্ম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’-এ (২-৬ সেপ্টেম্বর) আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে।

‘গাড়িওয়ালা’য় অভিনয় করেছেন রোকেয়া প্রাচী, রাইসুল ইসলাম আসাদ, মাসুম আজিজ, ইমরান, সানসি ফারুক, আব্দুর রহমান রাজীব, আরজে মুকুল, সিডর সুমন, মারুফ, কাব্য, অর্ণব, স্বপ্ন, সাজ্জাদ লিটনসহ ৪শ’ নাট্যকর্মী। সঙ্গীত পরিচালনায় রাফায়েত নেওয়াজ ও সম্পাদনা করেছেন সাব্বির মাহমুদ।

 


মন্তব্য করুন