Select Page

ফার্স্টলুকে মুগ্ধকর পদ্ম পাতার জল (ভিডিও)

ফার্স্টলুকে মুগ্ধকর পদ্ম পাতার জল (ভিডিও)

Capture

‘এবার স্ক্রীনে নড়েচড়ে উঠবে ইমন আর মিম। আমরা অত্যন্ত আনন্দিত, আপনাদের সাথে প্রথমবারের মতো আমাদের কোন ভিডিও শেয়ার করতে পেরে। এই ফার্স্টলুকটি দেখার পর আপনার গুরুত্বপূর্ণ মতামত প্রদান করুন। আমরা আপনার মতামতের অপেক্ষায়।

ভিডিওটি ভালো লাগলে অব্যশই শেয়ার করবেন আপনার বন্ধুদের সাথে। পর্যায়ক্রমে আমাদের পরবর্তী ভিডিও গান, টিজার ও ট্রেইলার আপনাদের সাথে শেয়ার করা হবে। সাথে থাকুন।’

উপরের লাইনগুলো লেখা হয়েছে মুক্তি প্রতীক্ষিত পদ্ম পাতার জল সিনেমার ফেসবুক পেজে। এর সঙ্গে শুক্রবার সন্ধ্যায় শেয়ার করা হয় তন্ময় তানসেন পরিচালিত সিনেমাটির প্রথম ঝলক (ফার্স্টলুক)। টেলিভিশন রিপোর্টের বদৌলতে ছবিটির কিছু দৃশ্য দেখা গেলেও এটি অফিসিয়ালি অনলাইনে শেয়ার করা প্রথম কোনো ভিডিও।

নাচা-গানা বা ক্লাইম্যাক্স দৃশ্য নয়। শুধুমাত্র দুই তরুণ-তরুণীর উচ্ছলতা দিয়ে সাজানো হয়ে ৫৯ সেকেন্ডের ফার্স্টলুক। কোনো ক্লোজ আপ দৃশ্য নেই। লং শটে দেখা যায় সবুজ পাহাড়ের মাঝে দৌড়াচ্ছেন ইমনমিম। আবহে শোনা যায় প্রেমের কবিতা। সম্প্রতি এ সম্পর্কে প্রথম আলোর এক প্রতিবেদনে লেখা হয়েছে, ‘ছবিতে থাকছে মোট ১০টি কবিতা, যার সবগুলোতেই কণ্ঠ থাকবে ইমন ও মিমের। গীতিকার ও এ ছবির চিত্রনাট্যকার লতিফুল ইসলাম, যিনি শিবলী নামেই পরিচিত, লিখেছেন সবগুলো কবিতা।‘

বলা যায় যে কোনো দর্শককে মুগ্ধ করবে ট্রাইপড স্টুডিওর ব্যানারে নির্মিত সিনেমাটির ফার্স্টলুক।

ফার্স্টলুকে বুঝা যায় সিনেমাটির লোকেশনের ব্যবহারের চমৎকারিত্ব। ৮৭ দিন ধরে টাঙ্গাইলের ধনবাড়ি, মহেড়া, ও নাগরপুর জমিদারবাড়ি, মধুপুর রাবার বাগান, মানিকগঞ্জের বালিয়াটি জমিদারবাড়ি, সোনারগাঁ লোকশিল্প জাদুঘর, পানাম সিটি, ঢাকার আহসান মঞ্জিল, রাঙামাটি, সিলেট, বান্দরবান ও টেকনাফ সহ দেশের আরও সুন্দর সব লোকেশনে শুটিং হয়েছে ‘পদ্ম পাতার জল’ এর।

সিনেমাটির কাহিনি ও সংলাপ লিখেছেন গীতিকবি লতিফুল ইসলাম শিবলী। এতে অভিনয়ও করেছেন অমিত হাসান, তারিক আনাম খান, নিমা রহমান, মীরাক্কেল খ্যাত আবু হেনা রনি, রোমানা স্বর্ণা প্রমুখ।


মন্তব্য করুন