জলি

চলচ্চিত্রের নায়িকা জলির বর্ণিল অভিষেক হয় জাজ মাল্টিমিডিয়ার হাত ধরে। চিত্রনায়িকা মাহি অভিনয় ছেড়ে দেয়ার ঘোষনা দেয়ার অল্প কিছুদিন পরে জাজ মাল্টিমিডিয়া একই সাথে দুইজন চিত্রনায়িকাকে সকলের সাথে পরিচয় করিয়ে দেয়। এদের একজন ফাল্গুনী রহমান জলি। ওয়াজেদ আলী সুমন পরিচালিত যৌথ প্রযোজনার চলচ্চিত্র অঙ্গারে অভিনয়ের মাধ্যমে রূপালী পর্দায় জলির অভিষেক ঘটে।

আগে কখনো অভিনয় করেন নি – জলিকে উপস্থাপনের সময় জাজ মাল্টিমিডিয়ার পক্ষ থেকে এমন ঘোষনা দেয়া হলেও জানা যায় এর আগে ২০১৪ সালের ২০ জুন তারিখে গুড বাই মাই লাভ শিরোনামের চলচ্চিত্রের মহরতে নায়িকা হিসেবে তিনি উপস্থিত ছিলেন। ছবিটি পরবর্তীতে নির্মিত হয় নি। এছাড়াও তিনি একাধিক চলচ্চিত্রে কাজ করার প্রস্তাব পেলেও অভিনয় করেন নি।

জানা যায় – চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছেন জলি – এমনটা শোনার পর তার বাবা সেলিম চৌধুরী তাকে বাসা থেকে বের করে দিয়েছিলেন। কিন্তু চলচ্চিত্রে অভিনয়ের অদম্য ইচ্ছায় হতাশ হন নি জলি। আত্মীয় স্বজনের বাসায় চার মাস কাটিয়েছিলেন তিনি। তবে সিনেমার শ্যুটিং শুরু হবার তিন চারদিন আগে তার বাবা তাকে বাসায় ফিরিয়ে আনেন।

ছোটবেলায় শিশু একাডেমিতে নাচ এবং গান শিখেছিলেন জলি। জাজ মাল্টিমিডিয়ার সাথে যুক্ত হবার পর তাদের উদ্যোগেই ভারতে গিয়ে বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণ গ্রহন করেন।

চার ভাইবোনের মধ্যে জলি তৃতীয়। ঢাকাতেই বেড়ে উঠেছেন তিনি। জলির বাবা সেলিম চৌধুরী একজন ব্যবসায়ী। মা শাহীন চৌধুরী গৃহিনী। জলি চলচ্চিত্রে আগমনের পূর্বে গুলশান ইন্টারন্যাশনাল স্কুল থেকে ও এবং এ লেভেল সম্পন্ন করেন।

 

উল্লেখযোগ্য চলচ্চিত্র

ব্যক্তিগত তথ্যাবলি

পুরো নাম ফাল্গুনী রহমান জলি
ডাকনাম জলি
জন্মস্থান বনপুকুর, সাভার, ঢাকা

কর্মপরিধি