বিথী

বিথী (Bithi) চলচ্চিত্রে আসেন মডেলিং থেকে। গ্রামীনফোন এর জনপ্রিয় বিজ্ঞাপন ‘বন্ধু কই রইলা রে’-তে মডেল হিসেবে অভিনয় করে সবার দৃষ্টি কাড়েন বিথী। পরবর্তীতে হেডমাস্টার চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তার চলচ্চিত্রযাত্রা শুরু হয়।

মিডিয়ায় যাত্রা শুরু প্রসঙ্গে বিজনেস টাইমসের সাথে এক সাক্ষাতকারে বিথী বলেন, ‘ছোটবেলা থেকেই আমার প্রচন্ড ইচ্ছা ছিল যে আমি টেলিভিশনে অভিনয় করব, বিজ্ঞাপনের মডেলিং করব। সেই ইচ্ছা পূরণ করতেই ইন্টারমিডিয়েট পরীক্ষার আগদিয়ে আমি পরিবারের কাউকে না জানিয়ে ঢাকায় আসি। এসে বিজ্ঞাপনের জন্য ছবি তুলি। তুলে রংপুর ফিরে যাই। পরীক্ষা শেষ করে আবার ঢাকায় আসি। এসে পরদিনই ছবি নিয়ে বের হই। বিভিন্ন হাউজে সারাদিন ঘুরি। কিন্তু কেউ আমাকে পাত্তা দেয় না। অনেক অফিসে আমাকে ঢুকতেও দেয় না। এক পর্যায়ে অমিতাভ রেজার হাফ স্টপ ডাউন অফিসে যাই। সেখানেও দারোয়ান আমাকে ঢুকতে দিচ্ছিল না। অবশেষে অমিতাভ ভাই আমাকে দেখে ভিতরে যেতে বলে। সেখানে ক্যামেরার রাশেদ জামানও উপস্থিত ছিলেন। তাকে আমার কিছু ছবি তুলতে বলে। তখন বৃষ্টি হচ্ছিল। সেই বৃষ্টি ছুয়ে ফিলিংস নিতে বলে এবং ভিডিও ক্যামেরা দিয়ে শুট করে। তারপর আমার ফোন নম্বর রেখে আমাকে চলে যেতে বলে। আমি হতাশ হলাম যে এখানেও আমার হবে না। কিন্তু ঐ রাতেই ফোন আসে এবং আমি বিজ্ঞাপনটি করার সুযোগ পাই। আমি ঢাকায় আসার সাত দিনের মাথায় ওটার স্যুটিং শুরু হয় এবং অল্প কয়েক দিনের মধ্যেই বিজ্ঞাপনটির প্রচারও শুরু হয়ে যায়। সবমিলে নিজেকে ভীষণ ভাগ্যবান মনে হয়।’

বিথী বর্তমানে শান্ত মরিয়ম ইন্টটিটিউট অব ক্রিয়েটিভ টেকনোলজিতে ফ্যাশন ডিজাইনিংয়ে পড়াশোনা করছেন। দৈনিক কালেরকন্ঠের সাথে এক সাক্ষাতকারে তার স্বপ্ন সম্পর্কে বিথী জানান, পড়াশোনা শেষে দেশে বড় একটি ফ্যাশন হাউস খুলবেন, যেখানে ঐতিহ্য এবং আধুনিকতার মিশেলে এক নতুন মাত্রা যোগ করবেন তিনি। মডেল হিসেবে শোবিজে যাত্রা শুরু করলেও বীথির স্বপ্ন নামকরা অভিনেত্রী হবেন। এ ক্ষেত্রে তাঁর রোল মডেল অপি করিম।

বিথীর জন্মতারিখ ২২ অগাস্ট।

 

ব্যক্তিগত তথ্যাবলি

পুরো নাম বিথী রাণী সরকার
ডাকনাম বিথী