Select Page

ছুঁয়ে দিলে মনঃ সফল বাণিজ্যিক রোমান্টিক সিনেমা

ছুঁয়ে দিলে মনঃ সফল বাণিজ্যিক রোমান্টিক সিনেমা

Chhuye-Dile-Mon-reviewবহুদিন পর কোন বাংলা সিনেমা দেখে হল থেকে কোনরকম বিরক্তি ক্ষোভ ছাড়াই বেরোলাম। ভালো লেগেছে। আরেকবার দেখার ইচ্ছে আছে। অনেকেই দেখেছেন এবং অনেকেই দেখার প্ল্যান করছেন। আবার কেউ কেউ সস্তা বাংলা সিনেমা ভেবে এড়িয়ে যাবার সিদ্ধান্ত নিয়েছেন। তৃতীয়পক্ষকে যা বলার আছে তাহলো – বাংলা সিনেমার এগিয়ে যাওয়াটা মিস করছেন আপনারা। খুব ভালো সিনেমা হবে একদিন আমাদের দেশে। কিন্তু ঠিক কীভাবে এমন সিনেমা তৈরি হল কীভাবে বাংলা সিনেমা এমন করে পাল্টে গেলো তা ভেবে সেদিন পেছনে ফিরে তাকাতে চাইবেন।

[su_column][su_quote]সিনেমার গানগুলো নিয়ে বলি। অসাধারণ হয়েছে সিনেমার গানগুলো। বিশেষ করে হাবিব ওয়াহিদের গানটা ফাটাফাটি হয়েছে। এতই ফাটাফাটি লেগেছে যে আমার মত গুনগুনানো গায়ক দিনকয়েকের মাঝে খালি গলায় গেয়ে সাউন্ডক্লাউডে আপলোড করবে বলে চিন্তাও শুরু করেছে। যাক, এত ভালো লেগেছে গানগুলি যা বলার নয়।[/su_quote][/su_column]অভিযোগ বাদ দিয়ে আসুন ছুঁয়ে দিলে মন সিনেমায় দেখি কী আছে। একটা সফল বাণিজ্যিক রোমান্টিক সিনেমায় কী থাকে? আশা করি বলে দিতে হবেনা। পরিচালক শিহাব শাহীন সিনেমা শুরু করেছেন সাধারণ চিরাচরিত বাংলা সিনেমার মত করেই। কিন্তু সময় যাবার সাথে সাথেই সিটে গেড়ে বসেছেন দর্শকেরা। তবে হ্যাঁ, মুভিমিসটেকডটকমের আতশ কাঁচ নিয়ে যদি কেউ সিনেমা দেখতে যান তবে জেনে রাখুন অনেস্ট ট্রেইলারের হাত থেকে স্বয়ং ক্রিস নোলানের সিনেমাও বাঁচেনি। শিহাব শাহীনতো কোন ছার! চমৎকার একটা রোমান্টিক সিনেমায় নারীকূলের হৃদয় কাঁপিয়ে দেয়া এক নায়ক, তরুণের বুকে ঝড় তোলা এক নায়িকা, কমেডি, সংগ্রাম বা ভালো একখান ভিলেন থাকে, সীটে বসিয়ে রাখার মত সাধারণ কিন্তু স্টেবল একটা গল্প থাকে, মনে বসে যাওয়া কিছু সংলাপ থাকে আর থাকে খুব ভালো লেগে যাওয়া কিছু গান। “ছুঁয়ে দিলে মন” সিনেমায় এর কোনটাই কমতি নেই বরঞ্চ দুই তিনটা চরম টুইস্ট আছে যা দর্শক আগে থেকে আন্দাজ করতে পারবেন খুব কমই।

সিনেমার গানগুলো নিয়ে বলি। অসাধারণ হয়েছে সিনেমার গানগুলো। বিশেষ করে হাবিব ওয়াহিদের গানটা ফাটাফাটি হয়েছে। এতই ফাটাফাটি লেগেছে যে আমার মত গুনগুনানো গায়ক দিনকয়েকের মাঝে খালি গলায় গেয়ে সাউন্ডক্লাউডে আপলোড করবে বলে চিন্তাও শুরু করেছে। যাক, এত ভালো লেগেছে গানগুলি যা বলার নয়।

শিহাব শাহীন নিয়ে যাদের চুলকানি আছে মানে তাকে যারা নাটকের পরিচালক বলে উড়িয়ে দিতে চান তারাই উড়ে যেতে পারেন এই সিনেমা দেখে। সত্যিই বহুদিন পর কোন বাংলা সিনেমা দেখে সন্তুষ্ট মনে হল থেকে বেরোলাম। বিরতির সময় হল ম্যানেজারের সাথে কথা হল। উনি জানালেন ভালই ব্যবসা করছে “ছুঁয়ে দিলে মন“। আমি বলব উনার কথা আমার কথা বিশ্বাস করার কোন দরকার নেই। নিজেই দেখে আসুন। নিজের চোখকেই বিশ্বাস করুন।


মন্তব্য করুন