Select Page

এটিএন বাংলায় জসিম সপ্তাহ

এটিএন বাংলায় জসিম সপ্তাহ

josimআজ থেকে এটিএন বাংলায় শুরু হচ্ছে প্রয়াত চিত্রনায়ক ও বীর মুক্তিযোদ্ধা জসিম সপ্তাহ। ১৫ – ২০ ফেব্রুয়ারি পর্যন্ত প্রচার হবে তার অভিনীত বেশকিছু ছবি। এই আয়োজনের শুরুর দিন থাকছে জসিম অভিনীত ও মোতালেব হোসেন পরিচালিত ‘আদিল’ ছবিটি। এ ছবিতে তার সহশিল্পী হিসেবে রয়েছেন নতুন, ইলিয়াস কাঞ্চন, সুচরিতা।

এরপর ক্রমান্বয়ে প্রচার হবে আহমেদ বেনজীর পরিচালিত ছায়াছবি ‘ওমর আকবর’, দেলোয়ার জাহান ঝন্টুর ‘গরীবের সংসার’, হাফিজ উদ্দিনের ‘অবদান’, মনোয়ার খোকনের ‘জিদ্দি’ এবং এ জে মিন্টুর ‘ন্যায় অন্যায়’ ছবিগুলো।

‘চিত্রনায়ক জসিম’ অভিনয় জীবন শুরু করেছিলেন খলনায়ক হিসেবে। আজমল হুদা মিঠুর দোস্ত দুশমন (হিন্দি শোলে এর রিমেক) ছবি দিয়ে বাংলাদেশের ছবিতে জসিমের আবির্ভাব হয়। এরপর আশির দশকে দেলোয়ার জাহান ঝন্টুর সবুজ সাথী ছবিতে নায়ক চরিত্রে অভিনয় করে নতুনভাবে আলোড়ন তোলেন। তিনি দুশমন, গরীবের ওস্তাদ, টাইগার, সবুজ সাথী, জিদ্দী, স্বামী-স্ত্রীর যুদ্ধ, দোস্ত দুশমন ছাড়াও প্রায় ২ শতাধিক চলচিত্রে অভিনয় করেছেন। ১৯৯৮ সালের ৮ অক্টোবর মস্তিষ্কে রক্তক্ষরণে মৃত্যুবরণ করেন বাংলা চলচ্চিত্রের এক সময়ের জনপ্রিয় এই নায়ক।

জসিম অভিনীত ছবিগুলো রবি থেকে বুধবার সকাল ১০টা ৪০ মিনিট এবং বৃহস্পতি থেকে শনিবার দুপুর ৩টা ১০ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে।

সূত্র: বাংলানিউজ২৪


মন্তব্য করুন