Select Page

কবরীর ছবি নিয়ে প্রদর্শনী

কবরীর ছবি নিয়ে প্রদর্শনী

52447dbb4cd9d-Untitled-3অভিনেত্রী সারাহ বেগম কবরীর বিভিন্ন সময়ের আলোকচিত্র নিয়ে ‘আমারে তুমি অশেষ করেছ’ নামে সপ্তাহব্যাপী প্রদর্শনী শুরু হচ্ছে আজ। জাতীয় জাদুঘরে বিকেল চারটায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন অধ্যাপক আনিসুজ্জামান। উদ্বোধন করবেন লেখক সৈয়দ শামসুল হক।

এ উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে জানানো হয়, প্রদর্শনীতে ২০০টি আলোকচিত্র ছাড়াও থাকবে কবরী অভিনীত বেশ কিছু চলচ্চিত্রের গানের ভিডিও ক্লিপিং। প্রদর্শনীর আয়োজন করেছে গ্রিন ভ্যালি ফাউন্ডেশন।

এই প্রদর্শনী সম্পর্কে কবরী বলেন, ‘আয়োজন করেছে গ্রিনভ্যালি ফাউন্ডেশন। সংগঠনটি মূলত প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে। আমিও তাদের সঙ্গে আছি। গত ৪০ বছরে আমার সংগ্রাম, চলচ্চিত্রে অভিনয়, মুক্তিযুদ্ধে অংশগ্রহণ, রাজনীতিবিদ হিসেবে আত্মপ্রকাশ—এই দীর্ঘ পথচলাকেই আয়োজকেরা প্রদর্শনীতে তুলে ধরতে চাইছেন। জীবনে কতটুকু সফলতা পেয়েছি জানি না, তবে শুরু থেকে লড়াই করেছি। উদ্দেশ্য হলো এসব দেখিয়ে প্রতিবন্ধী শিশু আর তাদের অভিভাবকদের অনুপ্রাণিত করা। তাঁরা যেন এই বিশ্বাসটুকু পান, পৃথিবীতে যখন এসেছি, তখন টিকে থাকার জন্য যুদ্ধ করতে হবে’।

প্রদর্শনী ২ অক্টোবর প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত খোলা খাকবে।

সূত্র: প্রথম আলো


মন্তব্য করুন