Select Page

কেন মাত্র ৬০ হলে কার্তুজ?

কেন মাত্র ৬০ হলে কার্তুজ?

wpid-10285649_846895668701481_7013096094200177058_oআজ মুক্তি পেয়েছে নায়করাজ রাজ্জাকের পুত্র সুঅভিনেতা বাপ্পারাজ পরিচালিত প্রথম চলচ্চিত্র কার্তুজ। আরেক রাজ্জাকপুত্র সম্রাট ছবির নায়ক, অন্যান্য চরিত্রে আছেন নবাগত সোহান খান, ফারজানা রিক্তা, নিপুণ, খলচরিত্রে শিমুল খান ইত্যাদি। সারাদেশের ৬০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে কার্তুজ। তবে পরিচালক বাপ্পা জানিয়েছেন, চাইলেই আরও বিশটি হলে ছবি মুক্তি দিতে পারতেন তিনি। 

কেন দেন নি এই প্রশ্নের জবাব তিনি দিয়েছেন কালের কন্ঠকে। এতে লাভ হয় কম এমনটি জানিয়ে বাপ্পারাজ বলেন, ‘এই ৬০টি প্রেক্ষাগৃহ থেকে একটা সম্মানজনক রেন্টাল পাওয়া যায়, যা নিয়ে প্রযোজক খুশি হন। কিন্তু এর বাইরে যদি একটি প্রেক্ষাগৃহও বুকিং করা হয়, তাহলে সেটা বোকামি। কারণ এই প্রেক্ষাগৃহগুলো থেকে যে টাকা আসে তা প্রিন্টের খরচের সমানই। হয়তো পাঁচ-দশ হাজার টাকা লাভ থাকে। কিন্তু সেটা অফিস খরচেই চলে যায়। এতে প্রযোজকের পকেটে কোনো টাকা তো ঢোকে না, বরং পাইরেসি আতঙ্কটাই বাড়ে।’

বোঝা যাচ্ছে বেশ হিসেব নিকেশ করেই প্রথম ছবি নিয়ে প্রেক্ষাগৃহে এসেছেন পরিচালক বাপ্পারাজ। ইতোমধ্যেই নতুন ছবির ঘোষনা দিয়েছেন তিনি। কার্তুজ ছবির ফলাফল বলবে পরিচালক হিসেবে কতদিন টিকে থাকবেন তিনি। বাপ্পার জন্য শুভকামনা।


মন্তব্য করুন