Select Page

ছাড়পত্র পেল ‘সীমারেখা’

ছাড়পত্র পেল ‘সীমারেখা’

1383_3গীতিকার, নাট্যকার ও পরিচালক দেওয়ান নাজমুলের প্রথম ছবি ‘সীমারেখা’ সেন্সরবোর্ড থেকে আনকাট ছাড়পত্র পেলো। এ ছবিতে অভিনয় করেছেন বাংলাদেশ ও কলকাতার শিল্পীরা। ছবিটি  দেওয়ান নাজমুলের সঙ্গে যৌথভাবে পরিচালনা করেছেন কলকাতার  স্বনামখ্যাত পরিচালক স্বপন সাহা।

এ ছবির মাধ্যমে বড়পর্দায় নতুন জুটি ফাহিম ও ফারিহার অভিষেক ঘটতে যাচ্ছে। প্রথম ছবির আনকাট সেন্সর ছাড়পত্র পেয়ে খুশি দেোয়ান নাজমুল। তিনি বলেন, এ যেন আমার সন্তানের পৃথিবীর আলোর মুখ দেখা। এ আনন্দ ভাষায় প্রকাশ করার মতো নয়। তবে আনকাট সেন্সর ছাড়পত্র এবং সেন্সর বোর্ডের সদস্যদের প্রশংসা আমার কাজের গতিকে আরও কয়েক ধাপ এগিয়ে নিয়ে গেছে।

ছবির গল্প সম্পর্কে বলেন, দুই দেশের দুই ধর্মের ছেলেমেয়ের ভালবাসার সম্পর্ক এবং সামাজিক অবস্থান নিয়ে ছবির কাহিনী। ওপার বাংলার মেয়ে শ্রেয়া ভালবাসার সুতোয় বাঁধে এপার বাংলার ছেলে বাবাইকে। দু’জনের মনে ফুটে উঠে ভালবাসার ফুল, মুখে অমৃত সুধা, আর চোখে রংধনুর রঙিন স্বপ্ন। হঠাৎ করেই তাদের প্রেমের রশিতে টান পড়ে। ভৌগোলিক সীমারেখা তাদের ভালবাসায় বেড়ি তৈরি করে দেয়। ধর্মের সীমারেখা তাদের মাঝে প্রাচীর তুলে দেয়। সব শক্তি দিয়ে সমাজের রক্তচক্ষু তাদের হুঙ্কার ছুড়ে দেয়, শাসনের বন্দুক তাদের তাড়া করে বেড়ায়। কিন্তু শ্রেয়া আর বাবাই সব বাধা উপেক্ষা করে অনাবিল সুখে হারিয়ে যায় মধুময়ী স্বপ্নময় দিগন্তে। তাদের ভালবাসার দিগন্তে কী অপেক্ষা করছে, কী তাদের শেষ পরিণতি- তা দেখার জন্য অপেক্ষা করতে হবে ছবিটি মুক্তি পর্যন্ত।

সূত্র: মানবজমিন


মন্তব্য করুন