Select Page

তাদের জন্য প্রার্থনা

তাদের জন্য প্রার্থনা

diti-khokan

অনেকদিন ধরেই সঙ্কটাপন্ন শারীরিক অবস্থায় আছেন পরিচালক শহীদুল ইসলাম খোকন ও অভিনেত্রী পারভীন সুলতানা দিতি। স্বজনরা প্রার্থনা ছাড়া তাদের জন্য তার কিছুই করতে পারছেন না।

শহীদুল ইসলাম খোকন রাজধানীর একটি হাসপাতালে লাইভ সাপোর্টে আছেন। মোটর নিউরন রোগে দীর্ঘদিন ধরে ভুগছেন তিনি। উন্নত চিকিত্সার জন্য গত বছরের ১০ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে নেওয়া হয়েছিল তাকে। সেখানে বেলভিউ হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু এই রোগের চিকিত্সা না থাকায় হতাশ করে দেশে পাঠিয়ে দেওয়া হয়। সম্প্রতি শারীরিক অবস্থা খারাপ হলে রাজধানীর একটি হাসপাতালে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

অন্যদিকে, দিতির অবস্থাও গুরুতর। ভারতের চেন্নাইয়ের মাদ্রাজ ইনস্টিটিউট অব অর্থোপেডিকস অ্যান্ড ট্রামাটোলজিতে চিকিত্সাধীন আছেন তিনি। দিতির মেয়ে লামিয়া মায়ের এই দুরাবস্থা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লেখেন, ‘মা মারা যাচ্ছে। আমাকে তার বিষয়ে প্রশ্ন করা বন্ধ করুন। উনি ভালো হয়ে যাবেন, এ ধরনের সান্তনা দেওয়াও বন্ধ করুন। চিকিত্সকদের হাতে তার জন্য আর কিছুই করার নেই। কেমোথেরাপির রেডিয়েশনের পার্শ্বপ্রতিক্রিয়ায় তার ‘পারকিনশন’ রোগ হয়েছে। তার ক্যান্সার তাকে মারছে না। টিউমারও হয়নি আর। রেডিয়েশনের ফলেই তার অবস্থার অবনতি হয়েছে। সৃষ্টিকর্তা যদি সহায় হন তাহলে তাকে এই যন্ত্রণা থেকে মুক্ত করবেন অতি দ্রুত। আল্লাহ আমার মাকে মৃত্যু উপহার দাও। তিনি আমাদের চিনতে পারছেন না, কিন্তু তোমার প্রতি তার বিশ্বাস অবিচল। তিনি আমাদের ডাকতে পারছেন না, কিন্তু তোমাকে তিনি মনে করছেন। নিশ্চয়ই আল্লাহ সঠিক কাজটাই করেন।’


মন্তব্য করুন