Select Page

পরিচালক সমিতির সভাপতি গুলজার, মহাসচিব খোকন

পরিচালক সমিতির সভাপতি গুলজার, মহাসচিব খোকন

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে  সভাপতি নির্বাচিত হয়েছেন চলচ্চিত্র নির্মাতা মুশফিকুর রহমান গুলজার (১৩২ ভোট) এবং মহাসচিব হয়েছেন বদিউল আলম খোকন (১৮৮ ভোট)।

এ‌ নির্বাচ‌নের মেয়াদ কাল দুই বছর ২০১৭ ও ২০১৮ সাল।  শুক্রবার (৩০ ডিসেম্বর)  এফ‌ডি‌সি‌তে সকাল ৯টায়  নির্বাচন শুরু হয় চ‌লে বিকাল ৫ টা পর্যন্ত।  রাত ২ টায় আনুষ্ঠা‌নিক ভা‌বে ফলাফল ‌ঘোষণা ক‌রেন নির্বাচন ক‌মিশনার এফডিসির মহাপরিচালক হারুন উর রশীদ।

আগের মেয়াদে মহাসচিব ছিলেন গুলজার, অন্যদিকে খোকন ছিলেন কার্য নিবার্হী সদস্য।

নব-নির্বাচিত সভাপতি এবং মহাসচিব দু’জনই একই প্যানেলে ছিলেন। সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মমতাজুর রহমান আকবর। এছাড়া যুগ্ম-মহাসচিব নির্বাচিত হয়েছেন চলচ্চিত্র নির্মাতা শাহীন সুমন, সাংগঠানিক সম্পাদক বজলুর রাশেদ চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক ও সাংস্কৃতিক সম্পাদক শাহীন কবির টুটুল, অর্থসম্পাদক আহমেদ ইলিয়াস ভুঁইয়া, প্রচার-প্রকাশনা ও দফতর সম্পাদক মো. সালাউদ্দিন।

পরিচালক সমিতির ২০১৭-১৮ সালের দ্বি-বার্ষিক এ নির্বাচনে মোট ৩টি প্যানেল থেকে ৫১ জন এবং ৪ জন স্বতন্ত্রসহ মোট ৫৫ প্রার্থী অংশ নেয়। মোট ভোটার সংখ্যা ছিল ৩৬৮ জন। এর মধ্যে ভোট প্রদান করেন ৩২৫ নির্মাতা। এ তিন প্যানেল থেকে মোট ৯ নির্মাতা কার্য নির্বাহী সদস্য হিসেবে জয় লাভ করেছেন।

তিন সদস্যের নির্বাচন কমিশনে বাকি দু’জন সদস্য হলেন শফিকুর রহমান ও বি এইচ নিশান।


মন্তব্য করুন