Select Page

ফরহাদের পাশে অনন্ত

ফরহাদের পাশে অনন্ত

1435248048_ananta-help-2

প্রায় দুই বছর আগে কুমিল্লার দরিদ্র তরুণ ফরহাদের মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় দুটো পা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। তার ডান পাটি কেটে ফেলতে হয়। বাঁ পায়ে স্টিল দিয়ে জোড়া লাগিয়ে কোন রকমে ঠিক করা হয়। ফরহাদ পঙ্গু হয়ে অসহনীয় জীবনযাপন করতে থাকে। সে পরিশ্রম করে জীবিকা নির্বাহ করতে চায়। কিন্তু পঙ্গুত্বের কারণে কাজ করতে পারে না। এ সময় তার পাশে দাঁড়ান জনপ্রিয় চিত্রনায়ক, প্রযোজক, শিল্পপতি (সিআইপি), সমাজ সেবক অনন্ত জলিল

তার প্রতিষ্ঠিত এজে ফাউন্ডেশন থেকে প্রায়ই সমাজের দুস্থ, গরীব ও অসহায় মানুষদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেন। তার স্বাভাবিক চলাফেরার জন্য উন্নতমানের কৃত্রিম পা সংযোজনে সহায়তা করেন। এই কৃত্রিম পা সংযোজন ব্যয়বহুল। অনন্ত ফরহাদকে এক লাখ আশি হাজার টাকা দিয়ে আর্থিক সহযোগিতা প্রদান করেন।

একই সাথে ফরহাদ হোসেনের সংসদীয় এলাকা সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার তার চিকিৎসার সহযোগিতায় এক লাখ টাকা প্রদান করেন। পাশাপাশি অনন্ত ফরহাদের পাশে দাঁড়ানোর জন্য বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন।

উল্লেখ করা প্রয়োজন দরিদ্র অসহায় মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্যে অনন্ত একাধিক উদ্যোগ গ্রহণ করেছেন। বৃদ্ধাশ্রম, এতিমখানা প্রতিষ্ঠার পাশাপাশি এজে ফাউন্ডেশন গঠন করেছেন। এসব কার্যক্রম তিনি নায়ক হওয়ার অনেক আগে থেকেই চালিয়ে আসছেন।

এ প্রসঙ্গে অনন্ত বলেন, মানুষের জন্য কিছু করা ভাগ্যের ব্যাপার। আল্লাহ সবাইকে এ সক্ষমতা দেন না। যাদের দিয়েছেন তাদের প্রত্যেকেরই করা উচিত। এটা তাদের উপর আল্লাহ দায়িত্ব দিয়েছেন। আমি চেষ্টা করি, আমার সাধ্যমতো মানুষের পাশে দাঁড়াতে। যতদিন পৃথিবীতে থাকব, ততদিন আমার এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

সূত্র : দৈনিক ইনকিলাব।

 


মন্তব্য করুন