Select Page

বিনাকর্তনে ছাড়পত্র পেল একাত্তরের ক্ষুদিরাম

বিনাকর্তনে ছাড়পত্র পেল একাত্তরের ক্ষুদিরাম

Ekattorer Khudiram (9)মুক্তিযুদ্ধের পটভূমি নিয়ে নির্মিত সরকারি অনুদানের পূর্ণদৈর্ঘ্য শিশুতোষ চলচ্চিত্র ‘একাত্তরের ক্ষুদিরাম’ ৭ডিসেম্বর বিনা কর্তনে সেন্সরের ছাড়পত্র পেয়েছে। বিজয় দিবস উপলক্ষে এ মাসেই ছবিটি মুক্তির পরিকল্পনা নিয়েছেন ছবিটির চিত্রনাট্যকার এবং পরিচালক মান্নান হীরা।

চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন মামুনুর রশীদ, ফজলুর রহমান বাবু, ড. ইনামুল হক, মোমেনা চৌধুরী, মুনসি মজনু, চঞ্চল, চিত্র ছবি, ফিরোজ আল মামুন, সাজু প্রমুখ। এছড়া শিশু শিল্পীদের মধ্যে আছে স্বচ্ছ, রুদ্র, শাকিল, অন্তরা, মধুমনি, মুন্না, জুয়েল মিজি প্রমুখ।

ছবিটি সম্পর্কে মান্নান হীরা বলেন, আমার দীর্ঘ দিনের একটা স্বপ্ন ছিল মুক্তিযুদ্ধের উপর পূর্ণদৈর্ঘ ছবি বানাবো। আমার সেই স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। সরকার একটি চলচ্চিত্র নির্মাণে যে পরিমাণ অনুদান দেয় তাতে পূর্ণদৈর্ঘ চলচ্চিত্র নির্মাণ সম্ভব নয়। তবু সাধ্য মত চেষ্ট করেছি। আমাদের মুক্তি যুদ্ধে যে নানা ধরনের নানা বয়সের মানুষ অংশগ্রহণ ছিল তারই প্রতিফলন দেখা যাবে চলচ্চিত্রটিতে।

নাট্যকার মান্নান হীরা এর আগে দুইটি স্বল্পদৈর্ঘ্য শিশুতোষ চলচ্চিত্র নির্মাণ করেছেন। চলচ্চিত্র দুটি হল- ‘গরম ভাতের গল্প’ ও ‘একাত্তরের রংপেন্সিল’।


মন্তব্য করুন