Select Page

যেভাবে হলো শাকিব-অপুর ‘রাতভর’

যেভাবে হলো শাকিব-অপুর ‘রাতভর’

samrat-shakib-apu

অনলাইন মাতাচ্ছে ‘সম্রাট’ সিনেমার গান ‘রাতভর’। বিদেশি লোকেশনে শাকিব খানঅপু বিশ্বাসের স্মার্ট অবতারের কারণে গানটি পছন্দ করেছে দর্শক।

সম্প্রতি নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজের সাক্ষাৎকার নেয় বাংলামেইল টুয়েন্টিফোর। সেখানে উঠে আসে গানটির নির্মাণ প্রসঙ্গ।

শুটিংয়ের গল্প শোনাতে গিয়ে রাজ বলেন, ‘প্রতিটা গানের শুটিংয়ের জন্য তিন-চারদিন সময় লাগে। কিন্তু এ গানে আমরা সত্যিকার অর্থে একদিন ভালোভাবে শুট করতে পেরেছি। ব্যাংককে শুটিং হয়েছে এ গানের। শাকিব খান ভিসা পাননি। এদিকে আমার সব রেডি ব্যাংককে। দামি ক্যমেরা আনা হয়েছে। প্রতিদিন পয়সা উঠছে। অপু বিশ্বাসকে নিয়ে শুটিং শুরু করে দিলাম আমরা। শাকিব ভাই যোগ দিলেন দু’দিনপর। গানটির  কোরিওগ্রাফি করেছেন চেন্নাইয়ের সংকরায়া। উনি বাহুবলিরও একটি গানের কোরিওগ্রাফার ছিলেন। যথাযথভাবে যদি আরেকটা দিন সময় পাওয়া যেতো, তাহলে এ গানকে আসমানে তুলে দেয়া যেতো।’

শাকিব অপুকে এভাবে বদলে দিলেন কি করে?— এ প্রশ্নের উত্তরে বলেন, “শাকিব ভাই প্রসঙ্গে বলি, উনি হচ্ছেন অসাধারণ অভিনেতা। কোনদিন আমার একটা শটও এনজি হয়নি তাকে দিয়ে। তাকে যা পরিয়ে দাঁড় করিয়ে দেবেন ভালো লাগবে। আসলে, আমাদের ইন্ডাস্ট্রিতে শাকিব খানকে প্রোপারলি ইউজ করা হয়নি। ‘সম্রাট’-এ আমরা সে চেষ্টাটা করেছি। শাকিব-অপুকে তাদের ভেতর থেকে বের করে আনতে। তাছাড়া পোষ্ট প্রোডাকশানে প্রচুর সময় দিয়েছি। কালার কারেকশানটা যথাযথ করতে হয়। সবমিলে, কৃতিত্বটা পুরো টিমের।”

 


মন্তব্য করুন