Select Page

শুক্রবার থেকে বলাকায় ‘উধাও’

অমিত আশরাফ পরিচালিত অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র ‘উধাও‘, যার ইংরেজি টাইটেল ‘রানঅ্যাওয়ে’. দেশের বাইরে বিভিন্ন উৎসবে অংশ নিয়ে নামও কামিয়েছে বেশ। গত ৪ অক্টোবর ছবিটি মুক্তি পায়। দর্শকদের কাছ থেকে ইতিবাচক সাড়া পেয়ে আবারও বলাকায় প্রদর্শিত হবে আগামীকাল থেকে।

উধাও ছবিতে অভিনয় করেছে- অনিমেষ আইচ, শাহেদ আলী, নওশাবা, ঋতু সাত্তার, শাহিন আক্তার ও মনির আহমেদ। সিনেমাটির কাহিনী গড়ে ওঠেছে বাবু নামে এক রিক্সাওয়ালাকে কেন্দ্র করে। তার জীবন দর্শন, কামনা-বাসনা, এমনকি তার জীবনযুদ্ধও এতে উঠে এসেছে।

সুইডেনে অনুষ্ঠিত গোটেবার্গ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালে ছবিটির প্রথম প্রদর্শনী হয়েছে। ছবিটি মোট ২০টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ করে নমিনেশন পেয়েছে ১০ টি। যার মধ্যে ৭ টি তেই পুরস্কার জিতেছে। পুরস্কারগুলো হলো পর্তুগাল আন্ডারগ্রাউন্ড ফিল্ম ফেস্টিভাল (বেস্ট ফিচার), অ্যাকশান অন ফিল্ম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল (বেস্ট সিনেমাটোগ্রাফি), লুগন ফিল্ম ফেস্টিভাল (বেস্ট ফিচার- ন্যারেটিভ), বাটার কর্ণ ফিল্ম ফেস্টিভাল (বেস্ট ইন ফেস্ট), কানাডা ইন্টার‌্ন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল (রাইজিং স্টার আওয়ার্ড) ও লা নিউ ওয়েভ ফিল্ম ফেস্টিভাল (অনারেবল মেনশন) এছাড়া গ্রান্ট পেয়েছে দুটি- গোটেবার্গ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল ও পিআইএফভিএ।


১ টি মন্তব্য

মন্তব্য করুন