Select Page

শুটিং ফ্লোরে ‘লাল মোরগের ঝুঁটি’

শুটিং ফ্লোরে ‘লাল মোরগের ঝুঁটি’

lal-moroger-juti

২০১৫ সালে ঘোষিত সরকারি অনুদানের সিনেমার অন্যতম ‘লাল মোরগের ঝুঁটি’। নূরুল আলম আতিকের সিনেমাটির প্রতি দর্শক বাড়তি আগ্রহও রয়েছে। কাস্টিং ও লোকেশন বাছাইয়ে দীর্ঘ সময় নেওয়ার পর অবশেষে শুরু হলো শুটিং।

মঙ্গলবার কুষ্টিয়ায় শুরু হওয়া প্রথম স্লটের শুটিং চলবে ৩০ মার্চ পর্যন্ত। প্রথমদিনে শুটিং হয় বাণী সিনেমা হলে। সিনেমাটিতে অভিনয় করছেন জয়া আহসান, লায়লা হাসান, মামুনুর রশীদ, জয়রাজ, জ্যোতিকা জ্যোতি ও দোয়েল।

‘লাল মোরগের ঝুঁটি’তে অভিনয়ের জন্য দুটি মোরগকে প্রস্তুত করা হয়েছিল আগে থেকেই। খোঁজ চলছিল একটি পুরোনো আমলের প্রেক্ষাগৃহের; সেটিও যখন পাওয়া গেল। তখনই শুরু হলো শুটিং। পরিচালক আতিক প্রথম আলোকে জানান, প্রথম দিনই হয়েছে দুটি দৃশ্যের শুটিং। তারপর থেকে টানা শুটিং চলছে কুষ্টিয়া শহরসহ আশপাশের বিভিন্ন জায়গায়।

সরকারি অনুদানের এই চলচ্চিত্রে অন্যতম প্রধান অভিনেত্রী জয়া আহসান। ছবিতে তার চরিত্রের নাম পদ্ম। জয়া এখন আছেন কলকাতায়। সেখান থেকে ফিরে এপ্রিলের শুরুতে যোগ দেবেন ‘লাল মোরগের ঝুঁটি’র ইউনিটে।

সিনেমাটির আরেক অভিনেত্রী দোয়েল বণিক বার্তাকে নিজের চরিত্র সম্পর্কে বলেন, ‘এ ছবিতে আমার চরিত্রের নাম রেবা। মফস্বলে বেড়ে ওঠা ২০-২২ বছর বয়সী এক তরুণী, পড়াশোনা করে, ঘুরে বেড়ায় আর সিনেমা হলে গিয়ে সিনেমা দেখে। ঘটনার একপর্যায়ে মুক্তিযুদ্ধের একটি সময়কে ঘিরে রেবাকে সাহসী হয়ে উঠতে হয় এবং নানা পরিস্থিতির সঙ্গে মোকাবেলা করতে হয়।’

চলচ্চিত্রটির বাকি অংশের শুটিং হবে দিনাজপুর ও ঠাকুরগাঁওয়ের বিভিন্ন জায়গায়।


মন্তব্য করুন