Select Page

শেষের পথে বন্ধন

শেষের পথে বন্ধন

অনন্য মামুনের নির্মাণ নিয়ে প্রশ্ন উঠতে পারে। কিন্তু কত দ্রুত সিনেমা নির্মাণ করেন তা নিয়ে প্রশংসাও হতে পারে। দ্রুত ছবির নাম ঘোষণা, দ্রুত শুটিং ফ্লোরে যাওয়া, একাধিক লোকেশনে শুটিং করা ও ছবি মুক্তিতে তার জুড়ি নেই। তেমনটা হতে যাচ্ছে নতুন সিনেমা ‘বন্ধন’-এ।

ডিসেম্বরে রাজধানীর সদরঘাটে সিনেমাটির দু’দিন শুটিং হয়। এরপর দেশের দুই-একটা লোকেশন ঘুরে টিম রয়েছে নেপালে। সেখানকার বিভিন্ন লোকেশনে টানা কাজ চলছে। এ ছবিতে অভিনয় করছেন স্পর্শিয়া, সাঞ্জু জন, শিপন, এমি, তন্ময় ও মৌমিতা। আরো অভিনয় করছেন উপস্থাপক দেবাশীষ বিশ্বাস, ইভান সাইর প্রমুখ।

শুটিং শেষ হবে বলে মানবজমিনকে জানালেন এর অন্যতম অভিনেত্রী এমিয়া এমি। তিনি মুঠোফোনে বলেন, নেপালের বিভিন্ন লোকেশনে এ ছবির টানা কাজ চলছে। ছবিটি এখানেই শেষ করে আমরা ঢাকায় ফিরব।

এ ছবির চিত্রনাট্যকার-কাহিনীকারও অনন্য মামুন। তিনি বলেন, পাঁচ বন্ধুর জীবনের গল্প নিয়ে ছবির মূল কাহিনী। ছবির গল্প অনুযায়ী বিভিন্ন লোকেশন ব্যবহার করা হচ্ছে। ছবির ৮০ ভাগ কাজ এখানেই শেষ করছি। আর কয়েকদিন হলেই ছবির সবকাজ শেষ হবে।

এদিকে ‘বন্ধন’-এর মধ্যদিয়েই বাণিজ্যিক ছবিতে প্রথম অভিনয় করছেন স্পর্শিয়া। তিনি প্রথম আলোকে ‘ছবিতে চুক্তিবদ্ধ হওয়ার পরপরই ঢাকায় কয়েক দিন শুটিং করেছিলাম। সিনেমায় প্রথম কাজ। তাও আবার বাণিজ্যিক চলচ্চিত্র। তাই শুরুতে একটু ভয় তো ছিলই। সেই জড়তা কাটিয়ে উঠেছিলাম ঢাকার শুটিংয়ের সময়।’

নেপালের অভিজ্ঞতা জানিয়ে স্পর্শিয়া বললেন, ‘চলচ্চিত্রের গানগুলোর শুটিং হয়েছে ওখানে। লোকেশনসহ সবই দুর্দান্ত। আর টিমটাও দারুণ ছিল আমাদের।’


মন্তব্য করুন