Select Page

সফল রিমেক : অনেক সাধনার পরে (ভিডিও)

সফল রিমেক : অনেক সাধনার পরে (ভিডিও)

shuvo-jolly-nyoti

পুরনো গানের রিমেক মানে নতুন সময়ের আলোয় নতুন করে পরিচয় করিয়ে দেওয়া। পুরনোকে উতরে যাওয়া নয়। তেমনটা হলো ‘নিয়তি’ সিনেমার ‘অনেক সাধনার পরে’ গানে।

কলকাতার স্যাভির সঙ্গীতায়োজনে গানটিতে কণ্ঠ দিয়েছেন ন্যানসি ও ইমরান মাহমুদুল। দুঃখজনক হলো গীতিকার হিসেবে আহমেদ ইমতিয়াজ বুলবুলের নাম উল্লেখ করা হলেও মূল সুরকার হিসেবে উল্লেখ করা হয়নি।

গানটি ইউটিউবে প্রকাশ করেছে সোমবার রাতে। জাকির হোসেন রাজুর পরিচালনায় অভিনয় করেছেন আরিফিন শুভজলি। ভারতের হায়দ্রাবাদে গানটির দৃশ্যায়ন হয়েছে। গানের মেজাজের সঙ্গে দৃশ্যায়ন ও শুভ-জলির অভিব্যক্তি যে কোনো শ্রোতারই ভালো লাগবে।

জাজ মাল্টিমিডিয়ার সিনেমায় কলকাতার সঙ্গীতায়োজকরা কাজ করেন। তাদের বেশির ভাগ গানই ওই দেশের প্রচলিত গানের ধাঁচে করা। কথা-সুরে বৈচিত্র্য নেই বলে গানগুলো জনপ্রিয়তাও পাচ্ছে না। ‘অনেক সাধনার পরে’র মাধ্যমে আশা করি তারা বাংলাদেশি গানের টেস্ট বুঝতে পারবেন।

পুরনো গানের সঙ্গে কোনো ধরনের তুলনা না করে বোঝা যায় ‘অনেক সাধনার পরে’ একটি সফল রিমেক। যা সিনেমাটির উচ্চতাকে অনেক বাড়িয়ে দিয়েছে। বিশেষ করে ন্যানসি গায়কীর গভীরতা তুলনাহীন।

‘অনেক সাধনার পরে’ মূল গানটি স্থান পেয়েছিল ১৯৯৯ সালে মুক্তি পাওয়া মহাম্মদ হান্নানের ‘ভালোবাসি তোমাকে’ চলচ্চিত্রে। কণ্ঠ দিয়েছিলেন খালিদ হাসান মিলু ও কনকচাঁপা। অভিনয় করেছিলেন শাবনূর-রিয়াজ।

এদিকে কলকাতায় ‘নিয়তি’ মুক্তি পাবে ১০ জুন।


মন্তব্য করুন