Select Page

‘সিনেমা আমি বানাবোই, থামাতে পারবেন না’

‘সিনেমা আমি বানাবোই, থামাতে পারবেন না’

anonno-mamun-tisha

সর্বশেষ সিনেমা ‘অস্তিত্ব’ নিয়ে কম ঝক্কি পোহাতে হয়নি অনন্য মামুনকে। মুক্তির পরপরই নানাভাবে আক্রান্ত হন। এবার সে সব কথার জবাব দিলেন।

এক ফেসবুক স্ট্যাটাসে শুক্রবার উঠে আসে নানা কথা। শেষে লেখেন, ‘সিনেমা আমি বানাবোই, আমাকে থামাতে পারবেন না।’

তিনি লেখেন, “কথাগুলো না বলে আর থাকতে পারলাম না। ‘অস্তিত্ব’ সিনেমাটা হিট-ফ্লপের কথা মাথায় রেখে বানায়নি। বা পুরস্কার পাওয়ার আশায়ও বানায়নি। বানিয়ে ছিলাম আমার দায়িত্ববোধ থেকে। ছবিটি বানাতে গিয়ে নিজের সব হারিয়েছি। নিজের গাড়িটাও বিক্রয় করেছি। তাতে কোন কষ্ট নেই। কারণ আমি আমার জীবনের শুরুতে ফুটপাতে ঘুমিয়েছি ৩ মাস। গত দু’বছর আগে বাবা হয়ে ছিলাম। কিন্তু ৩ দিনের দিন আমার ছেলেটা মারা যায়। এ বয়সে আমি নিজের সন্তানকে কবর দিয়েছি। গত দু’বছর হলো আমার পরিচালক সমিতির সমস্যা চলছে। কত অপবাদ দেয়া হলো। কিন্তু এখন দেখি শ… থেকে শুরু করে বা… সব যৌথ প্রযোজনার সিনেমা বাংলাদেশে মুক্তি পাচ্ছে। কোন সমস্যা নেই কারণ তাদের শক্তি আছে।”

‘অস্তিত্ব’ বিতর্ক নিয়ে লেখেন, “কয়েক দিন আগে এক নাম করা অনলাইন পত্রিকায় নিউজ হলো ‘অস্তিত্ব’ কলকাতার ‘ফোর্স’ ছবির গল্প নকল করে বানানো সিনেমা। আমি চ্যালেঞ্জ করে তাদের পত্রিকা অফিসে আমার সিনেমা ও ‘ফোর্স’ দুটো নিয়ে গেলাম। উনারা ছবি দুটো দেখে কোনো কিছু মিলাতে পারলেন না। শেষ জবাবটা হলে কেউ একজন ফেসবুকে স্ট্যাটাস্ দিয়েছে তারা সেটা দেখে নিউজ করেছেন। এক নায়িকা আমাকে চিটার বলেন, কারণ আমি তাকে হিরোর সাথে গান দেয়ার কথা বলে গান দেয় নাই। আরে আপা আপনি যা অভিনয় করেছে আমি পারলে আপনার সব দৃশ্য কেটে ফেলে দিতাম। যাক তাও ভালো আপনি বলেন, নাই পরিচালক আমাকে বাজে অফার করেছে।”

ক্ষুব্ধ অনন্য সবশেষে লেখেন, ‘এখন অনেকের মাথাব্যথার কারণ অনন্য মামুন কেন সিনেমা বানাবে। হুমকি দিচ্ছেন, দল করে আমার নামে অপবাদ দিচ্ছেন। আরে ভাই আমাকে ভয় দেখিয়ে লাভ নাই। আমি রাস্তায় ঘুমাতে পারি। আমার সব চাইতে বড় সম্পদ আমার সন্তান, তাকে হারিয়েছি। আমার আর হারানোর ভয় নাই। সিনেমা আমি বানাবোই, আমাকে থামাতে পারবেন না। যত দিন আমি জীবিত আছি।”

‘অস্তিত্ব’-এ অভিনয় করেছেন আরিফিন শুভ, নুসরাত ইমরোজ তিশা। সিনেমাটি তৃতীয় সপ্তাহেও প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে। অনন্যর পরের সিনেমা ‘তোর নামে লিখেছি হৃদয়’-এর নায়িকাও তিশা।


মন্তব্য করুন