Select Page

আবারো সেন্সরে ‘নগর মাস্তান’

আবারো সেন্সরে ‘নগর মাস্তান’

Nagar Mastanচলচ্চিত্র সেন্সর বোর্ড সাম্প্রতিক সময়ে বেশ কিছু ছবি নীতিমালা ভঙ্গের অভিযোগে আটকে দিয়েছেন। এর মধ্যে পরীমণি, জায়েদ খান, শাহরিয়াজ অভিনীত নগর মাস্তান ছবিটিও রয়েছে। প্রয়োজনীয় সংশোধনের পর ছবিটি আবারও সেন্সরবোর্ডে জমা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে নির্মাতা রকিবুল ইসলাম রাকিব।

ছবিটি দেখার পর সেন্সরবোর্ড চারটি বিষয় উল্রেখ করে সংশোধনের সময় দেন।  ছবিটির প্রযোজক আগামী ২২ মার্চের মধ্যে ছবিটি সংশোধন করে আবার জমা দিচ্ছেন, এমনটি জানিয়েছেন পরিচালক।

বাংলানিউজে প্রকাশিত এক রিপোর্ট থেকে জানা যায়, গত ৫ ফেব্রুয়ারি সেন্সরের জন্য ছবিটি বোর্ডে প্রথমে জমা দেওয়া হয়। বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের চলচ্চিত্র সেন্সর বোর্ডের হয়ে সচিব মো. নিজামুল কবীর এক লিখিত বিবরণীতে চারটি বিষয় উল্লেখ করেন। বিষয়গুলো হচ্ছে : অপর্যাপ্ত কাহিনীবিন্যাসে নির্মিত এ ছবি, ভারতীয় সিনেমার গানের সুর নকল করে এ চলচ্চিত্রের সুর করা হয়েছে, পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে যথাযথভাবে উপস্থাপন করা হয়নি এবং চলচ্চিত্রে প্রবল আইনহীনতা ও সন্ত্রাসী কার্যকলাপ দেখানো হয়েছে।

এ সকল বিষয় উল্লেখ করে ‘নগর মাস্তান’ ছবির প্রযোজক মোহাম্মদ শফিকুল ইসলাম বরাবর একটি লিখিত চিঠি দেওয়া হয় এবং উল্লিখিত বিষয়গুলোর পরিপ্রেক্ষিতে সেন্সর বোর্ড ‘নগর মাস্তান’ ডিজিটাল চলচ্চিত্রটি জনসাধারণের মধ্যে প্রদর্শনের উপযোগী নয় বলে অভিমত দেন। এ সকল বিষয় সংশোধন করেই ছবিটি আবার জমা দেয়া হবে বলে পরিচালক জানিয়েছেন।


মন্তব্য করুন