Select Page

সম্রাট নাকি এখানে! (ভিডিও)

সম্রাট নাকি এখানে! (ভিডিও)

লাল পোশাকে অপু আর কালো পোশাকে শাকিব। সংবাদ মাধ্যমের সুবাদে জানা যায় ‘সম্রাট’র প্রথমদিনের শুটিংয়ে তারা এই পরেছিলেন। বাকি ছিল শাকিবের মুখ ভর্তি ধোঁয়া। হ্যা, সেটা দেখা গেছে ফার্স্টলুক টিজারে। এর পর লাল-কালোর জটিল কম্বিনেশনের এক ঝলক দেখা টাইটেল ট্র্যাকের ফার্স্টলুকে। এবার পুরো দেখা গেল মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘সম্রাট’র গানটি।

1

যতদূর জানা যায়, এটি আন্ডারওয়ার্ল্ডের কাহিনী নিয়ে সিনেমা। তো টাইটেল ট্র্যাক কী আভাস দেয়! আন্ডারওয়ার্ল্ড নিয়ে কমেডি! লিরিকের যা অবস্থা! আর সুর? তাতে নতুন গানটির কোনো কথায় মাথায় ঢুকে না। মনে আসে ‘লাল জুতো পায় খোকা বাবু যায়’। ভাগ্যিস আপুর লাল আউটফিট ছিল। তাই বাঁচা। খানিক কোরাস ও র‌্যাপ আছে। কোরাস অংশ ‘ডন’ সিনেমার গানের মতো। শাকিব খানে ধোঁয়া ছাড়াছাড়িকে এমন অবস্থায় নিয়ে গেছেন— সামনে থেকে ধোঁয়া ছাড়তে থাকা লোককে মানুষ কমেডিয়ানই ভাববেন। টাইটেল ট্র্যাক হিসেবে কোনো মুডই প্রতিষ্ঠা পায়নি গানটিতে।

হ্যা, প্রশ্ন আসতে পারে কলকাতার চলতি সুরে কলকাতার সুরকার দিয়ে এ রদ্দি গানের মহাত্ম্য কী? মহাত্ম্য হয়ত এখন বোঝা যাবে না। যদিও টিজারে মনে হয় না এটি ‘খোকাবাবু’ টাইপ সিনেমা! তারপরও নাম্বার ওয়ান নায়কের সিনেমা বলে কথা। সম্রাট নাকি এখানে! গুডলাক ‘সম্রাট’। আমরা আশা করি চমৎকার কাহিনী নিয়েই সিনেমাটি নির্মিত হচ্ছে। রাজ প্রথম সিনেমা থেকে ধীরে ধীরে যেভাবে নিজেকে বিকশিত করছেন- সেভাবে এগিয়ে যাবেন।

Capture

এক টেক্কায়, দিশা হারায়/সবাই হয় যে বোকা
সব থমকে, যায় চমকে/দিতে জানি ধোকা
ভাবি না, পাবি না/এই জায়গা কেউ আর
ঠিক জিতবো, ঠিক ফিরবো/হৈচৈ ফেলে আবার
এ সম্রাট, এ সম্রাট, এ সম্রাট বলে যা
নইলে বাজাবে সে তোর বারোটা…

এমন কথার গানটি লিখেছেন বাংলাদেশের জনি হক। সুর ও সঙ্গীত ভারতের ডাব্বুর। আর গেয়েছেন শত্রুজিৎ। তিনিও ভারতের। সোয়া ৩ মিনিট দৈর্ঘ্যের ভিডিওটি ইউটিউবে ছাড়া হয়েছে রবিবার সন্ধ্যায়।

আরো অভিনয় করেছেন ভারতের ইন্দ্রনীল সেনগুপ্ত, মিশা সওদাগর, সুব্রত, কাবিলা ও শিমুল খান প্রমুখ। চিত্রগ্রহণ করেছেন চন্দন রায় চৌধুরী, শিল্প নির্দেশনায় সামুরাই মারুফ, পোশাক পরিকল্পনায় রামীম রাজ এবং নৃত্য পরিচালনা করেছেন ওপারের শিবরাম শর্মা।


মন্তব্য করুন