শাহরিয়াজ

শাহরিয়াজ বাংলাদেশী চলচ্চিত্রের একজন উঠতি অভিনেতা। ‘কি দারুন দেখতে‘ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তিনি চলচ্চিত্রে অভিষিক্ত হন। চলচ্চিত্রে আগমনের পূর্বে এবং চলচ্চিত্রের পাশাপাশি শাহরিয়াজ টিভি পর্দায়ও অভিনয় করেন।

শাহরিয়াজ পড়াশোনা করেছেন খুলনায়। সেখান থেকে কলেজ শেষ করে লন্ডনের অক্সফোর্ড থেকে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট হয়ে দেশে ফিরে আসেন। লন্ডনে থাকতে নাট্যাঙ্গনের সাথে জড়িত ছিলেন শাহরিয়াজ। দেশে ফিরে ২০১১ সালে সৈয়দ আওলাদের প্রতিদিনের ধারাবাহিক ‘মেঘের খেয়া’য় অভিনয় করেন। কিছু র‌্যাম্পেও কাজ করেন তিনি। নার্গিস আক্তার পরিচালিত ‘পুত্র এখন পয়সাওয়ালা’ চলচ্চিত্রে অভিনয় করেন ২০১১ সালে কিন্তু চলচ্চিত্রটি মুক্তির অপেক্ষায় আটকে থাকে দীর্ঘদিন। এর মাঝে চলচ্চিত্র পরিচালক ওয়াজেদ আলী সুমনের সাথে পরিচয় ঘটলে তার পরিচালনায় কি দারুন দেখতে চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তার চলচ্চিত্রযাত্রা শুরু হয়।

শাহরিয়াজ অভিনীত নাটকের মধ্যে রয়েছে ‘আমাদের সংসার’, ‘বেদের মেয়ে জোছনা’, রিঅ্যাকশন, লাইফ জ্যাম ইত্যাদি।

সালমান শাহ এবং রিয়াজ – এর নাম মিলে তার নাম শাহরিয়াজ হয়েছে কিনা এমন প্রশ্ন তাকে প্রায়ই শুনতে হয়। উত্তরে শাহরিয়াজ সবসময়ই জানান – এটি তার মায়ের দেয়া নাম। কোন কিছু ভেবে চিন্তে এ নাম রাখা হয় নি। শাহরিয়াজের বাবা লিয়াকত হোসেন খুলনার খাদ্য বিভাগের ডেপুটি কমিশনার পদে চাকুরী করেন। তার মা সুমী এবং তারা তিন ভাই বোন।

 

ব্যক্তিগত তথ্যাবলি

পুরো নাম শাহরিয়াজ হোসেন
ডাকনাম শাহরিয়াজ
জন্মস্থান খুলনা
উচ্চতা ১৮৮ সে.মি.

অন্যান্য ব্যক্তি